শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২২, ১০:২০ রাত
আপডেট : ১৭ জুলাই, ২০২২, ০১:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাদকসেবী ও মাদক কারবারিকে সামাজিকভাবে বয়কট করুন: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী

আনিস তপন: শনিবার পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত কর্মশালায় একথা বলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এসময় জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, ভোট ধরে রাখতে অনেকেই মাদক কারবারিদের সঙ্গে আপস করেন কিংবা না দেখার ভান করেন। ভোট কমে যাবে এই চিন্তা বাদ দিয়ে প্রতিটি গ্রামে মাদকের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালাতে হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে হবে।

খাদ্যমন্ত্রী বলেন, শুধু অভিযান চালিয়ে, গ্রেপ্তার করে বা সাজা দিয়ে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। যার যার অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এখন মাদক কারবারিরা নতুন নতুন ধরনের মাদক সমাজে ছড়িয়ে দিচ্ছে এবং ভয়াল এসব দিয়ে যুব সমাজকে ধ্বংস করছে। 

কোনো মাদক ব্যবসায়ীর পক্ষে যদি কোনো নেতাকর্মী সুপারিশ করে তবে তাকে ওই মামলার চার্জশিটে তার নাম অন্তর্ভুক্ত করার জন‍্য এসময় স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন খাদ্যমন্ত্রী।

মাদকের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের মানুষকে এক সঙ্গে কাজ করার আহবান জানিয়ে সাধন চন্দ্র মজুমদার আগামী প্রজন্মকে মাদকের প্রভাব থেকে মুক্ত রেখে একটি সুস্থ্য জাতি ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রতিটি পরিবারকে সম্পৃক্ত হতে আহবান জানান।

পোরশা উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তারের সভাপতিত্বে এতে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক প্রতিনিধিগণ, জনপ্রতিনিধিবৃন্ধ এবং গণমাধ্যমের প্রতিনিধিগণ অংশ নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়