শিরোনাম
◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’ ◈ ‘সেন্টমার্টিন নিয়ে সিদ্ধান্ত দেশের পর্যটনের জন্য ধ্বংসাত্মক’ ◈ চট্টগ্রাম মেডিকেল কলেজের ৭৫ শিক্ষার্থী বহিষ্কার ◈ লিংক পেলেই উতলা হবেন না, ফেঁসে যাবেন, ধরা খাবেন : সিআইডি (ভিডিও) ◈ গণভবন পরিদর্শন শেষে যেসব নির্দেশনা দিলেন প্রধান উপদেষ্টা ◈ আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জোরালো হচ্ছে ◈ ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, সীমাবদ্ধতা আছে ◈ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ ◈ ‘ফ্রান্সের যুদ্ধবিমান বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সত্য নয়’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৫:১৫ বিকাল
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : মাসুদ আলম

লিংক পেলেই উতলা হবেন না, ফেঁসে যাবেন, ধরা খাবেন : সিআইডি (ভিডিও)

মাসুদ আলম :  ফেসবুক আইডি হ্যাক করে ব্যক্তিগত ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল করে বহু তরুণীকে সর্বস্বান্ত করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ফজলে হাসান অনিক। হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। আর প্রেমিকার খরচ চালাতেই তিনি এই পথ বেছে নেন বলে জানা গেছে।

ভুক্তভোগী কয়েক নারীর অভিযোগে রাজধানীর উত্তরা থেকে এই প্রতারককে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

নাটোরের বড়াইগ্রামে বেড়ে উঠা অনিক এসএসসি ও এইচএসসিতে পেয়েছিলেন এ প্লাস। ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে ভর্তি হন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। পরে আরেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর প্রেমে পড়ে প্রেমিকার পকেট খরচ চালাতে বেছে নেন হ্যাকিং।

ফেসবুকে বিভিন্ন লিংক পাঠিয়ে আইডি হ্যাক করে ব্যক্তিগত ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেইল শুরু করেন অনিক। দুই বছরে প্রায় ৫০টি ফেসবুক আইডি হ্যাক করে ১৫ ভুক্তভোগীকে হয়রানি করে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। যার টার্গেটই ছিল বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা।

এমন অপরাধের দায়ে ভুক্তভোগী কয়েকজন নারীর অভিযোগের ভিত্তিতে রাজধানীর উত্তরা থেকে সিআইডির জালে ধরা পড়ে এ হ্যাকার।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সাইবার পুলিশ সেন্টারের ডিআইজি এস এন মো. নজরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, হ্যাকার ভুক্তভোগী থেকে বিকাশ-নগদে টাকা না নিয়ে বিভিন্ন শপিং করে ও ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে টাকা নিতেন।

সংবাদ সম্মেলনে সিআইডির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় সংবেদনশীল ছবি-ভিডিও না দেওয়ার অনুরোধ এবং আন ওয়ান্টেড লিংকে ক্লিক না করার আহ্বান জানানো হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়