শিরোনাম
◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’ ◈ ‘সেন্টমার্টিন নিয়ে সিদ্ধান্ত দেশের পর্যটনের জন্য ধ্বংসাত্মক’ ◈ চট্টগ্রাম মেডিকেল কলেজের ৭৫ শিক্ষার্থী বহিষ্কার ◈ লিংক পেলেই উতলা হবেন না, ফেঁসে যাবেন, ধরা খাবেন : সিআইডি (ভিডিও) ◈ গণভবন পরিদর্শন শেষে যেসব নির্দেশনা দিলেন প্রধান উপদেষ্টা ◈ আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জোরালো হচ্ছে ◈ ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, সীমাবদ্ধতা আছে ◈ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ ◈ ‘ফ্রান্সের যুদ্ধবিমান বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সত্য নয়’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৫:০৫ বিকাল
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, সীমাবদ্ধতা আছে

মাসুদ আলম : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করেছেন।  সোমবার সকাল ৯টায় তিনি ফায়ার সার্ভিসের সদর দপ্তরে পৌঁছালে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল তাঁকে স্বাগত জানান। এরপর  উপদেষ্টাকে একদল চৌকস অগ্নিসেনা সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করেন। অভিবাদন গ্রহণ শেষে  উপদেষ্টা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর অগ্নিনির্বাপণ ও উদ্ধার সাজ-সরঞ্জাম ও গাড়ি-পাম্প পরিদর্শন করেন। এ সময় তিনি আগ্রহ সহকারে বিভিন্ন সরঞ্জামের কার্যপরিধি ও সুবিধাসমূহের বর্ণনা শোনেন।

এরপর  স্বরাষ্ট্র উপদেষ্টা অধিদপ্তরের সম্মেলন কক্ষে অবস্থানরত কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল এ সময় স্বাগত বক্তব্য দেন। এরপর ফায়ার সার্ভিসের কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। এরপর মাননীয় উপদেষ্টা কর্মকর্তাদের বিভিন্ন মতামত ও বক্তব্য শুনতে চান। এ সময় উপস্থিত কর্মকর্তাগণ ফায়ার সার্ভিসের বিভিন্ন দিক মাননীয় উপদেষ্টাকে অবহিত করেন। উপদেষ্টা মহোদয়ের সদর দপ্তর পরিদর্শনে ফায়ার সার্ভিসের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অণুপ্রাণিত ও উজ্জীবিত হয়েছেন বলে তারা অভিমত প্রকাশ করেন।

মাননীয় উপদেষ্টা তাঁর বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সার্বিক কার্যক্রমের প্রশংসা করেন এবং উপস্থাপিত বিভিন্ন বিষয়ের উপর উদ্যোগ গ্রহণ করবেন বলে সকলকে আশ্বস্ত করেন। মাননীয় উপদেষ্টার বক্তব্যের পর মহাপরিচালক মহোদয় ধন্যবাদ জ্ঞাপন করেন। এরপর  উপদেষ্টা কর্মকর্তাদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন। মাননীয় উপদেষ্টা গণমাধ্যমকর্মীদের সাথেও কথা বলেন।

এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের জানান, ফায়ার সার্ভিসের কোনো ব্যর্থতা নেই, তবে সীমাবদ্ধতা আছে। দেশে এখনো ৩২টি উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ বাকি আছে, আমরা তা নির্মাণের উদ্যোগ গ্রহণ করবো। এছাড়া ফায়ার একাডেমির জমি অধিগ্রহণ করা হয়েছে, তা ব্যবহার উপযোগী করার ব্যবস্থা গ্রহণ করা হবে। ফায়ার সার্ভিস-এর পরিচালকগণ, উপপরিচালকগণ, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়