শিরোনাম
◈ বিদেশে পলাতক আ. লীগ নেতারা ছবি আতঙ্কে  ◈ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন : পুরুষ বনাম নারী ভোটার কী প্রভাব ফেলবে? ◈ এখতিয়ার বাড়লো প্রধান উপদেষ্টার বিশেষ সহকারীর ◈ ডেঙ্গুতে প্লাটিলেট বাড়াতে যে খাবার গুলো খাবেন ◈ সাবেক পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীকে খুঁজছে ডিবি ◈ ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেই: নিষিদ্ধঘোষিত সংগঠন ছাত্রলীগের নেতা ◈ নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি ঘোষণা ◈ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর বই বাতিল : মাধ্যমিকে ২০১২ সালের কারিকুলামে বই পাবে শিক্ষার্থীরা ◈ ঢাবি ‌ছাত্রলীগ নেতা রাকিব ও ঊর্মি গ্রেফতার ◈  দুটি করে জাতীয় পরিচয়পত্র সোয়া ৫ লাখেরও বেশি মানুষের, হাতের বদলে পায়ের আঙুলের ছাপ

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০২:৩০ রাত
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপদেষ্টা সাখাওয়াতের মিথ্যা ফোনালাপ তৈরি, ইউটিউবার গ্রেপ্তার

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে পাট ও বস্ত্র এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত হোসেনের একটি মিথ্যা ও বানোয়াট ফোনালাপ তৈরি ও প্রচারের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারের নাম নাফিস ফুয়াদ ঈশান (২২)।

 রোববার (২৭ অক্টোবর) ভোরে রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

কোয়ালিটি টিভি নামক অনলাইনভিত্তিক একটি ইউটিউব চ্যানেলের অ্যাডমিন নাফিস ফুয়াদ। একই সঙ্গে তিনি কেস টিভি নামক ফেসবুক পেজেরও অ্যাডমিন তিনি।

রাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।  

গোয়েন্দা তথ্যে জানা যায়, গ্রেপ্তার নাফিস ১৬ আগস্ট নাগরিক টিভির ইউটিউব চ্যানেলে প্রচারিত অন্তর্বর্তী সরকারের তৎকালীন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত হোসেনের সাক্ষাৎকারের অংশ বিশেষ কপি করে মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে একটি মিথ্যা ও বানোয়াট ফোনালাপ তৈরি করেন। জনমনে বিভ্রান্তি তৈরি করার উদ্দেশ্যে নাফিস ভিডিওটি ২৪ অক্টোবর তার পরিচালিত কোয়ালিটি টিভি নামক ইউটিউব চ্যানেলে প্রচার করেন।  

গ্রেপ্তার নাফিস ফুয়াদ ঈশানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি  তার পরিচালিত কোয়ালিটি টিভির মাধ্যমে দীর্ঘদিন ধরে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অসৎ উদ্দেশে মিথ্যা এবং বানোয়াট কনটেন্ট তৈরি করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছিলেন।

গ্রেপ্তার নাফিসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান। উৎস: বাংলা নিউজ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়