শিরোনাম
◈ স্টেশনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখায় প্রকৌশলী বরখাস্ত ◈ ভুটানকে ৭-১ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ ◈ সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেফতার ◈ বাংলাদেশ-ভারত সম্পর্ক মেরামতে এগিয়ে এলো যুক্তরাষ্ট্র ◈ অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা আওয়ামী লীগের ◈ সাবেক আইজিপিসহ ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ◈ এই সুযোগ নষ্ট হলে দেশ অনেক পিছিয়ে যাবে: ড. ইউনূস ◈ যৌথবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে গ্রেফতার ৪৫ ◈ সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো ইমিগ্রেশন পুলিশ ◈ ‘বন্দুকযুদ্ধ’ বা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সবার ওপরে ছিল কক্সবাজার

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১২:৪২ দুপুর
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : মাসুদ আলম

সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো ইমিগ্রেশন পুলিশ

মাসুদ আলম : পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি ও সাবেক ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুককে বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক যাচ্ছিলেন তিনি। 

বিমানবন্দরের বহির্গমন ইমিগ্রেশন কাউন্টারে যাওয়ার পর ইমিগ্রেশন অফিসার তাকে জিজ্ঞাসাবাদ করেন। এরপর তাকে আর বিমানে চড়তে দেওয়া হয়নি। 

শনিবার (২৬ অক্টোবর) দিবাগত রাত পৌনে ৩টার দিকে তাকে আটকে দেওয়া হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল একটি সূত্র। 

সূত্র জানায়, গোলাম ফারুক থাই এয়ারওয়েজের টিজি-৩৪০ নম্বর ফ্লাইটে ব্যাংকক যাচ্ছিলেন। তার সফরটি ছিল ব্যক্তিগত। তবে ইমিগ্রেশন পুলিশ তাকে দেশের বাইরে যেতে দেয়নি। তিনি বর্তমানে ইমিগ্রেশন পুলিশের হেফাজতে রয়েছেন। তাকে থানায় হস্তান্তর করা হবে নাকি বাড়ি ফিরে যাবেন এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

খন্দকার গোলাম ফারুক বাংলাদেশের নাগরিক। তবে তার যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড রয়েছে বলে জানা গেছে।

২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর দীর্ঘ ৩২ বছর ৮ মাসের কর্মযাত্রা শেষে তিনি অবসরে যান। খন্দকার গোলাম ফারুকের বিরুদ্ধে তিন হাজার কোটি টাকা দুর্নীতির অভিযোগের আবেদন জমা পড়েছে দুর্নীতি দমন কমিশন-দুদকে।

খন্দকার গোলাম ফারুক ১৯৬৪ সালের ১ অক্টোবর টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানার ঘাটানদি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত খন্দকার হায়দার আলী ও মা মোসাম্মৎ ফাতেমা বেগম। তিনি ঢাকা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (কৃষি) বিষয়ে অনার্স এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়