শিরোনাম
◈ ‘বন্দুকযুদ্ধ’ বা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সবার ওপরে ছিল কক্সবাজার ◈ দেশের জন্য যুদ্ধ না করেও জালিয়াতি : বাতিল হচ্ছে ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ◈ ‘কৃষি ট্রেন’ আয় ৩৬০ টাকা, খরচ ৯ লাখ টাকা ◈ এবার ইসরাইলের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিলেন হিজবুল্লাহর! ◈ সুষ্ঠু নির্বাচনে শুধু তত্ত্বাবধায়ক সরকারই ‘যথেষ্ট নয়’ ◈ ক্রিকেট বোর্ড শান্তকেই অধিনায়ক হিসেবে রাখতে চায় ◈ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারালো বার্সেলোনা ◈ পাকিস্তান ক্রিকেট বোর্ডের পিচ কৌশলের সমালোচনা করলেন শোয়েব আখতার ◈ বরখাস্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রের ক্রিকেট কোচ স্টুয়ার্ট ল’ ◈ ছিনতাই প্রতিরোধে আমি ব্যর্থ, প্রয়োজন ছাত্র-জনতার সহযোগিতা, বললেন এডিসি

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ০৯:৫১ সকাল
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ১২:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছিনতাই প্রতিরোধে আমি ব্যর্থ, প্রয়োজন ছাত্র-জনতার সহযোগিতা, বললেন এডিসি

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ছাত্র-জনতার প্রতিনিধিরা মোহাম্মদপুর থানায় যান। এ সময় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় ছিনতাইয়ের ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির সুযোগ নিয়ে ছিনতাইকারীরা ধারালো অস্ত্র হাতে মানুষের সম্পদ লুট করছে। এ পরিস্থিতিতে পুলিশি তৎপরতা না থাকায় মোহাম্মদপুরের বাসিন্দাদের একটি অংশ থানায় গিয়ে আনুষ্ঠানিক আপত্তি জানিয়েছেন।

থানায় উপস্থিত হয়ে ছাত্র-জনতা পুলিশের কার্যক্রম নিয়ে তাদের আপত্তি প্রকাশ করেন। এ সময় তারা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) জিয়াউল হকের সঙ্গে কথা বলেন।

প্রতিনিধিরা মোহাম্মদপুর এলাকার সাম্প্রতিক চিত্র তুলে ধরে ছিনতাই রোধে পুলিশের ভূমিকা নিয়ে এডিসির কাছে প্রশ্ন তোলেন।

আলোচনার সময় পুলিশি ব্যর্থতা স্বীকার করে এডিসি জিয়া বলেন, 'আমার থানায় জনবল কম — এটা সবসময় থাকে, এখন হয়তো আরেকটু কম আছে — গাড়িও কম। তবে এগুলো কোনো অজুহাত হতে পারে না।'

'আমি যখন এ পোশাক পরেছি, তখন আমার দায়িত্ব হচ্ছে আপনাদের নিরাপত্তা নিশ্চিত করা। হ্যাঁ, আমি স্বীকার করছি, সেক্ষেত্রে আমি ব্যর্থ,' বলেন তিনি।

এ অবস্থায় সাধারণ মানুষের সহযোগিতা চেয়েছেন তেজগাঁও জোনের এ সহকারী পুলিশ কমিশনার।

আলোচনায় ছাত্র-জনতার পক্ষ থেকে পুলিশকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দেওয়া হয়। এছাড়া সিদ্ধান্ত নেওয়া হয় যে, নিয়মতান্ত্রিকভাবে পুলিশ ও স্থানীয়রা একসঙ্গে কাজ করে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনবে।

এ সময় পুলিশকে 'সবকিছু ঠিক করার জন্য' ৭২ ঘণ্টার সময়সীমা নির্ধারণ করে দেন ছাত্র-জনতার প্রতিনিধিরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়