শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৭:৪৯ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টাকা ফেরতের আশ্বাসে প্রতারণা, ধর্ম মন্ত্রণালয়ের সতর্কতা জারি

ডেস্ক রিপোর্ট : ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়ে ফোন করে টাকা ফেরতের আশ্বাস দিয়ে হাজি, হজযাত্রী ও এজেন্সি মালিকদের সঙ্গে প্রতারণা করছে একটি চক্র। এই চক্রের সঙ্গে সংশ্লিষ্টদের সতর্ক করে জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

রোববার (২০ অক্টোবর) জারিকৃত বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা শুরু করেছে একটি চক্র। টাকা ফেরত দেওয়া হবে বলে আশ্বাস দিয়ে হজযাত্রী, হাজী, হজ এজেন্সির মালিক বা প্রতিনিধি ও হজ গাইডদের ফোন করে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, বিকাশ ও নগদের তথ্য চাচ্ছে ওই চক্রের সদস্যরা।


এতে বলা হয়, ধর্ম মন্ত্রণালয় থেকে হাজি, হজ এজেন্সি ও হজ গাইডদের জন্য ফেরতকৃত অর্থ (রিফান্ড) সরাসরি ব্যাংক হিসাবে বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস্ ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) বা চেকের মাধ্যমে পাঠানো হয়। এজন্য কোনও ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, বিকাশ ও নগদের তথ্য চাওয়া হয় না। গত ৯ অক্টোবর ধর্ম মন্ত্রণালয় থেকে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে অনুরোধ করা হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।


টাকা ফেরতের কথা বলে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, বিকাশ ও নগদের তথ্য চাওয়া হলে না দেওয়ার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ ধরনের ফোন এলে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে লিখিতভাবে অভিযোগ দেওয়ার জন্যও পরামর্শ দেওয়া হয়েছে।

সুত্র : আরটিভি নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়