শিরোনাম
◈ মাদ্রাসাতেও দাখিলের নবম শ্রেণিতে বিভাগ বিভাজন চালুর নির্দেশ ◈ সামাজিক যোগাযোগ মাধ্যমে হঠাৎ এত গুজব কেন? তথ্য যাচাইয়ের উপায় কী? ◈ ডাটা সেন্টারে সংরক্ষিত ১১ কোটির বেশি নাগরিকের ব্যক্তিগত তথ্য চুরি করে বিক্রি ◈ (১০ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ উনি কোথায় আছে সেটা নিয়ে আমার মাথাব্যথা নেই: আসিফ নজরুল (ভিডিও) ◈ শিবির অফিসে দুই শিশুকে নিয়ে হাজির হলেন মা, সেক্রেটারি জেনারেলের আবেগঘন স্ট্যাটাস ◈ ঈদ সামনে রেখে নতুন নোট ছাপানো এবং নোটের মজুদ বাড়ানোর আলোচনা শুরু ◈ ডিসি নিয়োগে 'দুর্নীতি': তদন্তে ৩ উপদেষ্টার কমিটি ◈ আরব উপসাগরীয় কুয়েত, কাতার ও সৌদি আরবসহ ছয়টি দেশকে ইরানের হুমকি ◈ সংস্কার কমিশনের প্রধানরা যেসব সুযোগ-সুবিধা পাবেন 

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ১১:১৬ রাত
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০৪:১২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আগামী বছর বিদ্যুৎ উৎপাদন শুরু হবে  

মনিরুল ইসলাম  :  রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আগামী বছর বিদ্যুৎ উৎপাদন শুরু হবে বলে  আশাবাদ ব্যক্ত  করছেন বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি ম্যান্টিটস্কি। তিনি এই কেন্দ্রের অগ্রগতি সম্পর্কে  প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসেকে অবহিত করেছেন। 

তিনি জানান, এই কেন্দ্রে আগামী বছর বিদ্যুৎ উৎপাদন শুরু হবে বলে তারা আশা করছেন। প্রকল্পটি মূলত রাশিয়ার অর্থায়ন ও কারিগরি বা বিশেষজ্ঞ সহায়তায় বাস্তবায়ন হচ্ছে।

বুধবার সকালে প্রধান উপদেষ্টার কার্যালয়ে ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ হয় রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি ম্যান্টিটস্কির। এসময় রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশে তার দায়িত্বপালনের তিন বছরের বেশি ঘটনাবহুল সময়ের কথা স্মরণ করেন।


সাক্ষাতে তারা বাংলাদেশে রাশিয়ার রাষ্ট্রায়াত্ত কোম্পানি গাজপ্রমের অনুসন্ধান কার্যক্রম, রাশিয়া থেকে গম ও সার রপ্তানি এবং রূপপুর প্রকল্পের ঋণ পরিশোধের বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রধান উপদেষ্টা বিদ্যুৎ ও জ্বালানি খাতে রাশিয়ার সহায়তা এবং বাংলাদেশে গম ও সার সরবরাহে রাশিয়ার ভূমিকার প্রশংসা করেন। 

তিনি বলেন, অন্তর্বর্তী সরকার রূপপুর প্রকল্পের অর্থ পরিশোধের বিষয় সমাধান করবে। তিনি বাংলাদেশে রাশিয়ার আরও বিনিয়োগকে স্বাগত জানান। উভয় দেশের যৌথভাবে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করে ড. ইউনূস বলেন, আমরা একসঙ্গে কাজ করব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়