শিরোনাম
◈ অপরচুনিটি কার্ড: জার্মানে কাজ ও বসবাসের নতুন সুযোগ ◈ ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ◈ ভারতে গ্রেপ্তার হওয়া নীল ছবির সেই বাংলাদেশি তরুণীকে নিয়ে যা বললেন শিল্পা শেঠির স্বামী ◈ কয়েকটি জাতীয় দিবস উদযাপনে পরিবর্তন আনবে সরকার ◈ বাংলাদেশে ইসলামী চরমপন্থীরা মাথাচাড়া দিয়ে উঠবে ◈ উপদেষ্টা আসিফ মাহমুদ এবার নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করলেন ◈ যে কারনে বাংলাদেশি সমর্থককে ফেরত পাঠাচ্ছে ভারত, দিতে পারে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও ◈ নারীদের চরিত্রে হাত দিয়ে দাবিয়ে রাখতে চান? : তানজিন তিশা ◈ 'রান্নাঘরের জানালার পাশ থেকে যৌন হয়রানিমূলক কাজও করেন অধ্যাপক হারুন-আর-রশিদ' ◈ ভারত ছাড়া বাংলাদেশের অবস্থার উন্নতি হবে না : ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৫০ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : রুবেল শেখ

আবহাওয়া অফিস নতুন তথ্য দিল বৃষ্টি নিয়ে 

লঘুচাপ কেটে গেলেও মৌসুমি বায়ুর প্রভাব রয়েছে। ফলে দেশের আট বিভাগেই মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। তবে বৃষ্টিপাতের প্রবণতা থাকলেও দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

আজ শনিবার আবহাওয়া দপ্তর থেকে ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ মধ্যপ্রদেশ, বিহার, উত্তর প্রদেশে, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় রংপুর বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণও হতে পারে। তবে বৃষ্টি হলেও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

এ অবস্থায় পরবর্তী ৪৮ ঘণ্টায় ময়মনসিংহ, ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।বর্ধিত ৫ দিনের শেষদিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়