শিরোনাম
◈ অপরচুনিটি কার্ড: জার্মানে কাজ ও বসবাসের নতুন সুযোগ ◈ ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ◈ ভারতে গ্রেপ্তার হওয়া নীল ছবির সেই বাংলাদেশি তরুণীকে নিয়ে যা বললেন শিল্পা শেঠির স্বামী ◈ কয়েকটি জাতীয় দিবস উদযাপনে পরিবর্তন আনবে সরকার ◈ বাংলাদেশে ইসলামী চরমপন্থীরা মাথাচাড়া দিয়ে উঠবে ◈ উপদেষ্টা আসিফ মাহমুদ এবার নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করলেন ◈ যে কারনে বাংলাদেশি সমর্থককে ফেরত পাঠাচ্ছে ভারত, দিতে পারে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও ◈ নারীদের চরিত্রে হাত দিয়ে দাবিয়ে রাখতে চান? : তানজিন তিশা ◈ 'রান্নাঘরের জানালার পাশ থেকে যৌন হয়রানিমূলক কাজও করেন অধ্যাপক হারুন-আর-রশিদ' ◈ ভারত ছাড়া বাংলাদেশের অবস্থার উন্নতি হবে না : ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪২ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যে কারনে বদলে যেতে পারে নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম!

নৌ পরিবহন মন্ত্রণালয়ের নামের মধ্যে ‘নৌকা’ শব্দটি থাকায় এ মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে জাহাজ বন্দর মন্ত্রণালয় করার প্রস্তাব করা হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

আজ শনিবার রাজধানীর রমনায় বিআইআইএসএস মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস্থা সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত গণতান্ত্রিক পুনর্গঠনের সংলাপে তিনি এ কথা জানান।

নৌ-পরিবহন উপদেষ্টা বলেন, নৌকা থাকায় নৌ পরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে জাহাজ বন্দর মন্ত্রণালয় করার প্রস্তাব করা হবে। আমি নৌকা চালাই না, জাহাজ চালাই।

ছাত্র-জনতার অভ্যুত্থানে হত্যাকাণ্ডে জড়িতদের বিচার প্রসঙ্গে সাখাওয়াত হোসেন বলেন,‘আমি মনে করি অভিযুক্তদের ফিরিয়ে আনার দরকার নেই। তাদের অনুপস্থিতেই বিচার করা উচিত। ন্যুরেমবার্গ ট্রায়ালের মতো। হত্যার সব প্রমাণ আছে। নির্দেশদাতা হিসেবে বিচার হবে।’ 
 
গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর সেনানিবাসে আশ্রয় নেওয়া ৬২৬ জনের নামের তালিকা প্রকাশ বিষয়ে ক্যাবিনেটে বিস্তারিত কথা হবে বলেও জানান নৌ-পরিবহন উপদেষ্টা। উৎস: ইনডিপেনডেন্ট ও আরটিভি অনলাইন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়