শিরোনাম
◈ দীর্ঘ এক যুগ পর ২৪ দফা দাবি নিয়ে চবি শিবিরের আত্মপ্রকাশ ◈ দেশের বাজারে আরো বাড়ল সোনার দাম , কাল থেকে কার্যকর ◈ সরকার আমিরাতে সাজা পাওয়া প্রবাসীদের পুনর্বাসন করবে : আসিফ নজরুল ◈ বজ্রপাতে ঠাকুরগাঁওয়ে ৩ জনের মৃত্যু, আহত ৯ ◈ আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন করায় ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ সদস্য আটক ◈ কলকাতার রাস্তায় যাত্রী নিয়ে আর ছুটবে না ১৫০ বছর ধরে চলা ট্রাম ◈ লন্ডনের পর এবার নিউ ইয়র্কে হামলার শিকার বিএনপি নেতা জুম খোকন ◈ ‘আ. লীগকে নিষিদ্ধ করতে হবে না; গুম-খুন-দুর্নীতির বিচার হলে আ. লীগের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে’ ◈ সেনা কর্মকর্তা তানজিম সারোয়ারের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জামায়াতের ◈ আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:৪২ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লোক দেখানো কাজ করে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব নয়: উপদেষ্টা হাসান আরিফ

অন্তর্বর্তী সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেছেন, লোক দেখানো কাজ করে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। যার যার জায়গা থেকে কাজ করতে হবে। প্রত্যেকের সচেতনতাই পারে ডেঙ্গু প্রতিরোধ করতে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আরমানিটোলা এলাকার আহমেদ বাওয়ানি স্কুল অ্যান্ড কলেজে ‘ডেঙ্গু রোগ’ প্রতিরোধে সমন্বিত মশক নিয়ন্ত্রণ’ কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

হাসান আরিফ বলেন, ডেঙ্গুর প্রকোপ বাড়ছে, যা খুবই উদ্বেগজনক। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে মন্ত্রণালয়ের ১২টি টিম গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, মন্ত্রী আসছে বলে দেখানোর কিছু নেই। নতুন ঝাড়ু নিয়ে দেখানোর কিছু নেই। কাজ করে যেতে হবে। গণমাধ্যমের ভূমিকাও লাগবে।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুর দিতে ডেঙ্গুর প্রকোপ তেমনটা না থাকলেও কিছুদিন ধরে ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে ডেঙ্গু পরিস্থিতি। গত আগস্টের চেয়ে চলতি সেপ্টেম্বরে ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে দ্বিগুণ। আগস্টের শেষ দিক থেকে ক্রমেই হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীদের চাপ বাড়তে থাকে। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসে সেই পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। প্রতিদিনই শত শত মানুষ ডেঙ্গু সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়