শিরোনাম
◈ শিবির ও জামায়াতকে ডিহিউম্যানাটাইজ করে ফেলা হয়েছে : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও) ◈ তৃণমূল নেত্রী রাজন্যার হাত ধরে পর্দায় আরজি কর কাণ্ড ! ◈ শ্রমিকদের ১৮ দাবি মেনে নিলো মালিকপক্ষ, কাল থেকে সব কারখানা খোলা ◈ দেড় বছর পর জাতীয় নির্বাচন, যা বলছে বিএনপি-জামায়াত ◈ প্রবাসীরা বিমানবন্দরে ভিআইপি সার্ভিস পাবেন :  ড. আসিফ নজরুল ◈ শর্টগানের গুলির চিহ্ন মিলেছে আবু সাঈদের শরীরে  ◈ দেশের এই পরিস্থিতির জন্য যে ৫ নেতাকে দুষলেন সালমান এফ রহমান ◈ কেন নিউইয়র্কে ইউনূস-মোদি বৈঠক হলো না, জানাল ভারত ◈ যৌথবাহিনীর অভিযানে ফেনীতে যুবদলের দুই কর্মী গ্রেপ্তার ◈ লোক দেখানো কাজ করে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব নয়: উপদেষ্টা হাসান আরিফ

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৪৪ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাজেক ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা

ডেস্করিপোর্ট: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালি উপত্যকায় আগামী ৩ দিন পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। আজ মঙ্গলবার সকালে রাঙামাটিতে আইনশৃঙ্খলা সভায় এই সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।


অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন প্রশাসন। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, পরিস্থিতি বিবেচনায় সাজেকে আগামী ৩ দিন পর্যটকদের না যাওয়ার জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 

এর আগে সকাল ৭টায় সাজেক থেকে ১১২টি পিকআপ-চাঁদের গাড়ি, ২৩টি সিএনজিচালিত অটোরিকশা ও ১০৯টি মোটরসাইকেলে করে দেড় হাজার পর্যটক সাজেক ফেরে। অবরোধের কারণে ৩ দিন আটকে থাকায় দুর্ভোগে পড়েছে পর্যটকরা। সেনাবাহিনীর সহায়তায় পর্যটকরা মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি শহরে পৌঁছায়।

তিন পার্বত্য জেলায় বিক্ষুব্ধ জুম্ম জনতার ডাকা ৭২ ঘণ্টার সড়ক অবরোধে পর্যটন এলাকা সাজেকে প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েছিলেন। এতে সাজেকের সাথে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। শুক্রবার থেকে আটকে থাকায় বিপাকে পড়েন পর্যটকরা।

আজ সকালে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকতা শিরিন আক্তার জানান, দীঘিনালার ঘটনার পর অবরোধ ঘিরে যানবাহন চলাচল বন্ধ থাকায় এসব পর্যটকেরা আটকা পড়েন। যান চলাচল শুরু হওয়ায় পর্যটকদের তাদের গন্তব্য পৌঁছে দেওয়া হচ্ছে। 

সুত্র :  ইন্ডিপেনডেন্ট নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়