শিরোনাম
◈ ২ দিন আগে কি ছিল, এখন হাজার কোটি টাকার মালিক : উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন (ভিডিও) ◈ ঢাবি শিবির সেক্রেটারির সঙ্গে আলোচনা করে তৈরি হয় ৯ দফা : সমন্বয়ক আব্দুল কাদেরের স্ট্যাটাস ◈ এবার লক্ষ্মীপুরে বাড়িতে ঢুকে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা ◈ যে কারনে কিছু মানুষের প্রতি হজ না করার অনুরোধ সৌদির ◈ শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট হওয়ার পথে এগিয়ে মার্কসবাদী দিসানায়েকে ◈ দিল্লির জনগণের মধ্যেই থাকবেন কেজরিওয়াল, নেই নিজের কোনো বাড়ি ◈ চীনের সেই 'সুন্দরী গর্ভনর' এর অবশেষে ঠাঁই হলো কারাগারে ! ◈ বাংলাদেশে সংস্কার, বন্যা পুনর্বাসনে সহযোগিতার আশ্বাস জাতিসংঘের ◈ ভারতের সঙ্গে নীরবতা-নিষ্ক্রিয়তার দিন শেষ: রিজওয়ানা হাসান ◈ নারায়ণগঞ্জে বাস টার্মিনালের দখল নিয়ে বিএনপির দুগ্রুপের সংঘর্ষ (ভিডিও)

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:০৩ বিকাল
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বায়তুল মোকাররমের সেই খতিবকে অপসারণ

আনিস তাপন : আত্মগোপনে থাকা বায়তুল মোকাররমের সেই খতিব মুফতি মো. রুহুল আমিনকে অপসারণ করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুবকর সিদ্দীক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

সর্বশেষ গত ১৯/০৭/২০২৪, ০২/০৮/২০২৪, ০৯/০৮/২০২৪, ১৬/০৮/২০২৪ ও ২৩/০৮/২০২৪ খ্রিষ্টাব্দ শুক্রবারের জুমা'র নামাজে অনুপস্থিত থাকায় গত ২৯/০৮/২০২৪ তারিখে স্মারক নং-১৬.০১.০০০০.০২৭.০৫.০০৮.২২.১৭৭৬ মারফত এ কার্যালয় হতে তাঁকে কারণ দর্শানো হয়। 

এছাড়া গত ২০/০৯/২০২৪ তারিখ জুম্মার নামাজ পড়াতে তাঁর মসজিদে আগমন এবং খুতবা দেয়ার চেষ্টাকালে এক অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়। 

এ তদন্ত কমিটি আল্লামা মুফতি রুহুল আমীন ও তাঁর অনুগত ছাত্র/বহিরাগত লোকদের মাধ্যমে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টির পরিপ্রেক্ষিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় সুষ্ঠুভাবে জুম্মার নামাজ পরিচালনার স্বার্থে তাঁকে দায়িত্ব থেকে অপসারণ করে একজন যোগ্য আলেমকে খতিব হিসেবে নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য  সুপারিশ করে।

এছাড়া, আল্লামা মুফতি রুহুল আমিনের প্রতি সাধারণ মুসল্লীদের অনাস্থা তৈরি হয়েছে এবং ভবিষ্যতে তিনি জুম্মার নামাজ পড়াতে আসলে আবারো হৈচৈ- হট্টগোলসহ অপ্রীতিকর ঘটনার আশঙ্কা থাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের 'খতিব' পদ হতে অপসারণের প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষ অনুমোদন করেছেন।

এ অবস্থায়, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সুষ্ঠুভাবে জুম্মার নামাজ পরিচালনার স্বার্থে আল্লামা মুফতি রুহুল আমীন, মুহতামিম, গহরডাঙ্গা মাদ্রাসা, গোপালগঞ্জ-কে নির্দেশক্রমে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ-এর 'খতিব' পদ হতে অপসারণ করা হয়েছে বলে আদেশে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়