শিরোনাম
◈ ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩ ◈ শেখ হাসিনার ভারতে থাকা নিয়ে ফার্স্টপোস্টকে দেওয়া সাক্ষাতকারে যা বললেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ◈ শ্রীলঙ্কা নারী দলের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলো বাংলাদেশ ◈ যে কারণে কোটি কোটি জিমেইল বন্ধ হচ্ছে ২০ সেপ্টেম্বর ! ◈ কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজ শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭ ◈ সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার মানে অন্যরা কাজ করছে না: মির্জা ফখরুল ◈ ঢাবিতে তোফাজ্জলকে নির্যাতন করে হত্যা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ ◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:৫৬ দুপুর
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০১:২০ দুপুর

প্রতিবেদক : মাসুদ আলম

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার নির্দেশনা

মাসুদ আলম:  অবশেষে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ ও অবসরের বয়সসীমা ৬৫ করা হচ্ছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। 

এতে বলা হয়েছে, ‘এ বিষয়ের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মপরিধির সম্পৃক্ততা থাকায় সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

প্রসঙ্গত, কয়েক বছর ধরেই চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলন করে আসছিলেন চাকরিপ্রাথীরা। অধিকার আদায়ে তারা মানবন্ধন, অবরোধ, ঘেরাও ইত্যাদি কর্মসূচি পালন করেন। কিন্তু, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার তাদের দাবিকে পাত্তা না দিয়ে বয়স না বাড়ানোর সিদ্ধান্তে অনড় থাকে। 

শেখ হাসিনার সরকারের পতনের পর ৩৫ বছর প্রত্যাশীরা ফের মাঠে নামে। তাদের পক্ষ থেকে বলা হয়, কোটা সংস্কার আন্দোলন সফল করে সরকারের পতন ঘটিয়েছে ছাত্র-জনতা। তাই চাকরিতে বয়স বৃদ্ধির দাবিও যৌক্তিক। ছাত্র-জনতা সমর্থিত অন্তর্বর্তী সরকার ক্ষমতায় থাকায় দাবি মেনে নেয়া হবে বলে আমরা আশাবাদী। আমরা আন্দোলনের মাধ্যমে এ সরকারের মনোযোগ আকর্ষণ করে দ্রুত দাবির বাস্তবায়ন চাই। 

অবশেষে অন্তর্বর্তী সরকার গঠনের দেড় মাসেরও কম সময়ের মধ্যে তাদের দাবি মানা হলো। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়