শিরোনাম
◈ ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩ ◈ শেখ হাসিনার ভারতে থাকা নিয়ে ফার্স্টপোস্টকে দেওয়া সাক্ষাতকারে যা বললেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ◈ শ্রীলঙ্কা নারী দলের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলো বাংলাদেশ ◈ যে কারণে কোটি কোটি জিমেইল বন্ধ হচ্ছে ২০ সেপ্টেম্বর ! ◈ কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজ শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭ ◈ সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার মানে অন্যরা কাজ করছে না: মির্জা ফখরুল ◈ ঢাবিতে তোফাজ্জলকে নির্যাতন করে হত্যা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ ◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০২ দুপুর
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৩৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জনপ্রশাসন সচিব জানালেন সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার কারণ

দেশের জনগণের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়েছে অন্তর্বর্তী সরকার। মেট্রোপলিটন এলাকার বাইরে সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তারা নিজ নিজ অধিক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের এই ক্ষমতা প্রয়োগ করতে পারবেন। এতে প্রশাসনের সঙ্গে কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন জনপ্রশাসন সচিব মোখলেস উর রহমান।

বুধবার সচিবালয়ে তিনি বলেন, অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এক হয়ে দেশের স্বার্থে কাজ করবে সেনাবাহিনীর সদস্যরা।

সরকার চাইলে যেকোনো সময় এ ধরনের সিদ্ধান্ত নিতে পারে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হয়েছে বলে সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে বিষয়টি এমন নয়।
সচিব আরো বলেন, জনগণের আস্থা অর্জনে সেনাবাহিনী মাঠে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্যদের সঙ্গে সমন্বয় করে কাজ করবে।

জনপ্রশাসন সচিব বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং জনগণের নিরাপত্তায় বেসামরিক বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করবেন সেনাবাহিনীর সদস্যরা। উৎস: কালের কণ্ঠ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়