শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪১ রাত
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়েছে তাঁকে।

রাজধানীর যাত্রাবাড়ী থানার একটি মামলায় সংশ্লিষ্ট থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করেছে। নুরুল ইসলাম সুজন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর কক্ষে ছিলেন বলে জানিয়েছে রাজধানীর যাত্রাবাড়ী থানা পুলিশ। 

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন অসুস্থ হওয়ায় হাসপাতালের ৮৩৩ নম্বর কক্ষেই পুলিশি হেফাজতে রয়েছেন। 

নুরুল ইসলাম সুজন ২০০১ সালে পঞ্চগড়–২ আসন থেকে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশ নেন। তখন বিএনপির প্রার্থী মোজাহার হোসেনের কাছে পরাজিত হন তিনি। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নূরুল ইসলাম সুজন। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে জাসদের প্রার্থী এমরান আল আমিনকে পরাজিত করে দ্বিতীয় বার নির্বাচিত হন।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নুরুল ইসলাম সুজন তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তখন তাঁকে রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে গত ৫ আগস্ট দেশ ছেড়ে যান শেখ হাসিনা। আশ্রয় নেন প্রতিবেশি ভারতের কাছে। আর তারপর থেকেই দলটির নেতাকর্মীরাও পলাতক। ইতোমধ্যে দুই ডজনের বেশি প্রভাবশালী সাবেক মন্ত্রী–এমপি গ্রেপ্তার হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়