শিরোনাম
◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ সাবেক ছাত্রলীগ নেতা জাবিতে শিক্ষার্থীদের গণপিটুনির শিকার  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা ◈ বিদেশে ‘সরানো’ দুই লাখ কোটি টাকার খোঁজে বাংলাদেশ : ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদন ◈ আলজাজিরার অনুসন্ধান : যুক্তরাজ্যে ৩ হাজার কোটির সম্পত্তি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার সঙ্গী হচ্ছেন ৭ জন, আগে যেতেন ১৫০-২০০ : বড় ব্যতিক্রম ◈ চীন অত্যাধুনিক হেলিপোর্ট বানাচ্ছে অরুণাচল সীমান্তের কাছে, চাপে ভারত

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৩৮ দুপুর
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সংসদ থেকে হারিয়েছে প্রায় ৯০ লক্ষ টাকা !

মনিরুল ইসলাম  ঃ জাতীয় সংসদ ভবনের সার্বিক পরিস্থিতি অবহিতকরণ সম্পর্কিত সভা ভারপ্রাপ্ত সচিব (অতিরিক্ত সচিব, কমিটি সাপোর্ট উইং) জেবুন্নেসা করিমের সভাপতিত্বে ৪ সেপ্টেম্বর  জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় সংসদ ভবনের বিভিন্ন অনুবিভাগ প্রধানগণ অংশগ্রহণ করেন এবং নিজ নিজ অনুবিভাগের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। তাঁরা জরুরী ভিত্তিতে কিছু মেরামত কাজ করানোর উপর গুরুত্বারোপ করেন।

আজ রোববার দুপুরে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সংবাদটি জানানো হয়েছে। এতে বলা হয় ৪ সেপ্টেম্বর বৈঠক অনুষ্ঠিত হয়। তবে বৈঠকের  রেজুলেশন রেডি হতে দেরি হয়েছিল। তাই নিউজ দেরিতে পাঠানো হলো।

বৈঠকে জানানো হয়, দাপ্তরিক ও ব্যক্তিগত মোট ৯০ লক্ষ টাকা (আনুমানিক) পরিমান অর্থ হারিয়ে যায়। উক্ত নগদ অর্থ ফেরতের লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। সংসদ  ভবনের বিভিন্ন কার্যালয়, অধিশাখা ও শাখার হারানো ও ক্ষতিগ্রস্থ মালামালের তালিকা প্রস্তুত করে স্ব স্ব অনুবিভাগপ্রধানের নিকট দাখিলের সিদ্ধান্ত গৃহীত হয়।

 সভায় সংসদ ভবন,সংসদ সদস্য ভবন (মানিক মিয়া ও নাখাল পাড়া), পুরাতন এমপি হোস্টেল, মন্ত্রী হোস্টেল, সচিব হোস্টেল ও সংসদ ভবন আবাসিক এলাকার সার্বিক নিরাপত্তা জোরদারকরণ এবং উপরোক্ত এলাকার ভাঙ্গা, হারানো ও ক্ষতিগ্রস্থ মালামাল পরিদর্শনপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্ত ৩টি কমিটি গঠিত হয়। উক্ত কমিটিসমূহকে ক্ষতিগ্রস্থ ও স্তূপীকৃত মালামাল সরেজমিন পরিদর্শন করে শপথকক্ষে জমা প্রদানের নির্দেশনা প্রদান করা হয়।

জাতীয় সংসদ ভবনে ক্ষতিগ্রস্থ কম্পিউটার, প্রিন্টার, স্ক্যানার, ইন্টারনেট সংযোগ, টেলিফোন এক্সচেঞ্জ, লাইন ও সেটসমূহ জরুরি ভিত্তিতে মেরামত করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিভিন্ন অনুবিভাগ প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়