শিরোনাম
◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার ◈ নির্বাচন নিয়ে বিএনপির শীর্ষ পর্যায়ে মিশ্র বার্তা কেন ? ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস ◈ গিটেন্সের জোড়া গোল, শুভ সূচনা বরুসিয়া ডর্টমুন্ডের ◈ নারী বিশ্বকাপে কোনো ম্যাচ না জিতলেও দল পাবে ১ কোটি ৩৪ লাখ টাকা ◈ পিটিয়ে হত্যার আগে তোফাজ্জলকে ভাত খেতে দিয়েছিল ঢাবি শিক্ষার্থীরা ◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৪০ রাত
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:০৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নগদের নতুন প্রশাসককে হুমকির অভিযোগ, মিশুকের বিরুদ্ধে জিডি

ডেস্ক রিপোর্ট : মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদে বাংলাদেশ ব্যাংকের নিযুক্ত প্রশাসককে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগে প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুকের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন প্রশাসক বদিউজ্জামান দিদার।


নিরাপত্তার কথা উল্লেখ করে গত ৫ সেপ্টেম্বর বনানী থানায় এই জিডি করা হয়েছে। জিডিতে অভিযোগ, নগদের সাবেক সিইও তানভীর এ মিশুক তাকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে খুদেবার্তা পাঠিয়েছেন। তিনি ওই খুদে বার্তায় 'একধরনের হুমকি বোধ' করছেন। যার কারণে তিনি এ বিষয়ে জিডির আবেদন করেন।


সরকার পরিবর্তনের পর গত ২১ আগস্ট ‘নগদ’ পরিচালনার জন্য প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি প্রতিষ্ঠানটি পরিচালনায় ছয়জন কর্মকর্তাকে ‘সহায়ক কর্মকর্তা’ হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরদিন বাংলাদেশ ব্যাংক ও ডাক বিভাগের কর্মকর্তারা নগদের কার্যালয়ে গিয়ে প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ নেন।

তবে অভিযোগের বিষয়ে তানভীর আহমেদ মিশুকের কোনো মন্তব্য পাওয়া যায়নি। জানা গেছে, নগদে যখন প্রশাসক বসানোর সিদ্ধান্ত হয়, তখন তিনি বিদেশে অবস্থান করছিলেন। হাসিনা সরকারের পতনের পর তাকে প্রকাশ্যে দেখা যায়নি।


নগদের নতুন প্রশাসকের অভিযোগের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক গণমাধ্যমকে বলেন, নগদে দায়িত্ব পালন করতে গিয়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োজিত প্রশাসক বিভিন্ন হুমকির সম্মুখীন হচ্ছেন। এ কারণে তিনি থানায় জিডি করেছেন। তবে বাংলাদেশ ব্যাংক ও ডাক বিভাগ পুরো নগদের নিয়ন্ত্রণ নিয়েছে। নগদের গ্রাহকদের আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। এই আর্থিক প্রতিষ্ঠানের সব সেবা স্বাভাবিকভাবে চলবে।

সুত্র : ইত্তেফাক

  • সর্বশেষ
  • জনপ্রিয়