শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৪০ রাত
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:০৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নগদের নতুন প্রশাসককে হুমকির অভিযোগ, মিশুকের বিরুদ্ধে জিডি

ডেস্ক রিপোর্ট : মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদে বাংলাদেশ ব্যাংকের নিযুক্ত প্রশাসককে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমন অভিযোগে প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুকের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন প্রশাসক বদিউজ্জামান দিদার।


নিরাপত্তার কথা উল্লেখ করে গত ৫ সেপ্টেম্বর বনানী থানায় এই জিডি করা হয়েছে। জিডিতে অভিযোগ, নগদের সাবেক সিইও তানভীর এ মিশুক তাকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে খুদেবার্তা পাঠিয়েছেন। তিনি ওই খুদে বার্তায় 'একধরনের হুমকি বোধ' করছেন। যার কারণে তিনি এ বিষয়ে জিডির আবেদন করেন।


সরকার পরিবর্তনের পর গত ২১ আগস্ট ‘নগদ’ পরিচালনার জন্য প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি প্রতিষ্ঠানটি পরিচালনায় ছয়জন কর্মকর্তাকে ‘সহায়ক কর্মকর্তা’ হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরদিন বাংলাদেশ ব্যাংক ও ডাক বিভাগের কর্মকর্তারা নগদের কার্যালয়ে গিয়ে প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ নেন।

তবে অভিযোগের বিষয়ে তানভীর আহমেদ মিশুকের কোনো মন্তব্য পাওয়া যায়নি। জানা গেছে, নগদে যখন প্রশাসক বসানোর সিদ্ধান্ত হয়, তখন তিনি বিদেশে অবস্থান করছিলেন। হাসিনা সরকারের পতনের পর তাকে প্রকাশ্যে দেখা যায়নি।


নগদের নতুন প্রশাসকের অভিযোগের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক গণমাধ্যমকে বলেন, নগদে দায়িত্ব পালন করতে গিয়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োজিত প্রশাসক বিভিন্ন হুমকির সম্মুখীন হচ্ছেন। এ কারণে তিনি থানায় জিডি করেছেন। তবে বাংলাদেশ ব্যাংক ও ডাক বিভাগ পুরো নগদের নিয়ন্ত্রণ নিয়েছে। নগদের গ্রাহকদের আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। এই আর্থিক প্রতিষ্ঠানের সব সেবা স্বাভাবিকভাবে চলবে।

সুত্র : ইত্তেফাক

  • সর্বশেষ
  • জনপ্রিয়