শিরোনাম
◈ শেখ হাসিনার পদত্যাগ পত্র সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে , যা লেখা আছে ◈ ৪০০ কোটি টাকা দিয়ে বিদেশযাত্রার অনুমতি পেলেন চট্টগ্রামের ব্যবসায়ী ◈ ৬ অঞ্চলে ৮০ কি.মি. বেগে ঝড়ের শঙ্কা ◈ চাঞ্চল্যকর ঘটনা: ১০০ টাকার বিনিময়ে শরিফা সেজে আদালতে শারমিন ◈ জিম্বাবুয়ে ক্রিকেটে ১০ মিলিয়ন ডলার দিচ্ছে আইসিসি ◈ পাকিস্তান ক্রিকেট বোর্ড বন্ধ করলো নারী ক্রিকেটারদের ভাতা  ◈ এস আলমের গৃহকর্মী মর্জিনার আছে ২২টি এফডিআর, জমা পৌনে ৩ কোটি টাকা ! ◈ ভ্রমণে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশির ◈ ময়মনসিংহ সীমান্ত এলাকা থেকে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক (ভিডিও) ◈ এক সপ্তাহে মসজিদে নববীতে এসেছেন ৫০ লাখ মুসল্লি

প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৪ বিকাল
আপডেট : ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমার লাল পাসপোর্ট বাতিল, দেশ ছাড়ার প্রশ্ন আসে না : ওবায়দুল হাসানের

মাসুল আলম : দেশ ছেড়ে যাননি বলে দাবি করেছেন সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এর আগে, সন্ধ্যায় বেশ কয়েকটি গণমাধ্যমে তার দেশ ছাড়ার ব্যাপারে খবর প্রকাশিত হয়।

এ বিষয়ে ওবায়দুল হাসান বলেন, আমি ঢাকায় আছি, দেশ ছেড়ে যাইনি। আমার লাল পাসপোর্ট সরকার বাতিল করেছে। তাই দেশ ছাড়ার প্রশ্ন আসে না।

গত ১০ আগস্ট ছাত্র-জনতার বিক্ষোভের মুখে প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ওইদিন দুপুরে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

বেশ কিছু কারণ উল্লেখ করে পদত্যাগ করেছেন বিচারপতি ওবায়দুল হাসান। পদত্যাগপত্রে এর কারণগুলো তুলে ধরেছেন তিনি।

বিচারপতি ওবায়দুল হাসান তার পদত্যাগপত্রে লিখেছেন, সুপ্রিম কোর্ট বিল্ডিং এবং এর রেকর্ডসমূহ রক্ষা, কোর্ট প্রাঙ্গণ রক্ষা, বিচারপতিদের বাড়িঘর, জাজেজ টাওয়ার রক্ষা, বিচারপতিদের শারীরিক হেনস্তা থেকে রক্ষা করা এবং জেলা জজকোর্টগুলো ও রেকর্ড রুমগুলো রক্ষার স্বার্থে আমাকে এই সিদ্ধান্ত নিতে হলো।

এর আগে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের সব বিচারপতির অংশগ্রহণে ফুলকোর্ট সভা ডেকেছিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। পরে তা স্থগিত ঘোষণা করেছেন তিনি।

এই ফুলকোর্ট সভা ডাকাকে ‘জুডিশিয়ারি ক্যু’ সন্দেহ করে হাইকোর্ট ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে আদালত প্রাঙ্গণে জড়ো হয়ে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের বিচারপতিদের পদত্যাগের আল্টিমেটাম দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। এরই প্রেক্ষিতে পদত্যাগ করেন ওবায়দুল হাসান।

উল্লেখ্য, ২০২৩ সালের ২৬ সেপ্টেম্বর দেশের ২৪তম প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করেন ওবায়দুল হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়