শিরোনাম
◈ মেয়েদের বিশ্বকাপে প্রাইজমানি বাড়লো, চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি টাকা ◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক

প্রকাশিত : ২৭ আগস্ট, ২০২৪, ০৮:০৪ রাত
আপডেট : ২৮ আগস্ট, ২০২৪, ১০:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পল্লী বিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীদের গণছুটি কর্মসূচি প্রত্যাহার

পল্লী বিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী সম্প্রতি যে গণপদত্যাগ ও গণছুটি কর্মসূচি ঘোষণা করেছিলেন, তা প্রত্যাহার করা হয়েছে। এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে অন্তর্বর্তীকালীন সরকারের আহ্বান, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থান এবং দেশের সুশীল সমাজের অনুরোধের প্রেক্ষিতে।

পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীরা বিদ্যুৎ সেবা প্রদানকারী ৮০টি সমিতি এবং পল্লী বিদ্যুৎ বোর্ডের দ্বৈত শাসন এবং ৪৭ বছর ধরে চলমান বৈষম্য, শোষণ ও নিপীড়নের বিরুদ্ধে একীভূতকরণের জন্য দুইটি দাবি রেখেছিলেন। তাদের দাবিগুলো ছিল আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির একীভূতকরণ এবং সকল চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ।

বর্তমান প্রেক্ষাপটে, বন্যাদুর্গত মানুষের পরিস্থিতি এবং সরকারের বৈষম্য মুক্ত দেশ গড়ার প্রতিশ্রুতি বিবেচনায় কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির নতুন চেয়ারম্যান এবং বিদ্যুৎ বিভাগের কর্তৃপক্ষ এই দাবি বাস্তবায়নে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

পল্লী বিদ্যুত সমিতির পক্ষ থেকে উল্লেখযোগ্য এই দুই দাবি বাস্তবায়নে সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করা হচ্ছে। সূত্র : আরটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়