শিরোনাম

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট : ২৯ জুলাই, ২০২৪, ০৯:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রকৃত অপরাধী যাতে ছাড়া না পায় এবং নিরীহকে হয়রানি না করার আহ্বান জাতীয় মানবাধিকার কমিশনের 

এম এম লিংকন: [২] আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি এমন আহ্বান জানিয়ে জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, নাশকতাকারীদের চিহ্নিতকরণ ও আইনের আওতায় আনার ক্ষেত্রে নির্ভরযোগ্য ও সুনির্দিষ্ট তথ্য-উপাত্তের ভিত্তিতে অভিযান পরিচালনা করতে হবে। 

[৩] কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক সহিংসতা ও নাশকতার ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করে তিনি বলেন, এই আন্দোলনে মূল্যবান প্রাণহানি ও রাষ্ট্রীয় সম্পদের বিপুল ক্ষতি সাধিত হয়েছে।

[৪] এসব প্রাণহানি ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের ঘটনায় বিভিন্ন পর্যায়ে তদন্ত চলমান রয়েছে যোগ করেন তিনি।

[৫] তবে, নাগরিক জীবনে স্বস্তি আনয়ন এবং নাগরিকদের মানবাধিকারের প্রতি সম্মান রেখে কোনোক্রমেই যাতে গণগ্রেপ্তার করা না হয় এবং প্রকৃত অপরাধী শনাক্ত করে আইনের আওতায় আনা হয় সে বিষয়েও আহ্বান জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান।

[৬] সোমবার (২৯ জুলাই) জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইউশা রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানিয়েছেন তিনি।

[৭] সবার সার্বিক প্রচেষ্টায় অতিসত্বর জননিরাপত্তা নিশ্চিত হবে এবং স্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হবে বলে প্রত্যাশা করেন তিনি। 

[৮] জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা এবং নাগরিক অধিকার নিশ্চিতকরণে সবাইকে পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতার ভিত্তিতে কাজ করার আহ্বানও জানিয়েছেন তিনি। সম্পাদনা: কামরুজ্জামান

এমএমএল/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়