শিরোনাম
◈ মব জাস্টিন কিলিং মিশন এ সরকার সমর্থন করে না : উপদেষ্ঠা নাহিদ ইসলাম ◈ মুরাদনগরে কুকুরের কামড়ে শিশুসহ ৭জন আহত ◈ কুমিল্লার নাঙ্গলকোটে আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষ, আহত ২০ ◈ সাবেক মন্ত্রীর আক্রোশের শিকার মাসুদ বিভাগীয় তদন্তে নির্দোষ ◈ ইলিয়াস কাঞ্চন মধ্যরাতে লাইভে এসে গোপন তথ্য জানালেন (ভিডিও) ◈ দুর্ভাগ্য বাংলাদেশের, ইনজুরি টাইমে ভারতের কাছে হেরে গেলো ◈ লিটন দাস আউট হওয়ায় তামিমের কাছে ব্যাখ্যা চাইলেন হার্শা ভোগলে ও কার্তিক ◈ ঢাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনই ছাত্রলীগের আটক ছয়জনের মধ্যে ! ◈ ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা, জানালেন কুলদীপ সিং ◈ ভারতে ‘উদ্বাস্তু’ শেখ হাসিনা, হস্তান্তর নিয়ে নানা মত !

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ১২:৩৬ রাত
আপডেট : ২৯ জুলাই, ২০২৪, ০৬:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অপপ্রচারের মাঝেও বৈশ্বিক সমর্থনের জন্য কৃতজ্ঞ সরকার: পররাষ্ট্র মন্ত্রণালয়

সালেহ্ বিপ্লব: [২] সরকার ও জনগণের সময়োপযোগী ও যথাযথ পদক্ষেপের কারণে সামগ্রিক পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে বলে সকল আন্তর্জাতিক অংশীদারকে আশ্বস্ত করেছে সরকার। দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রোববার এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানায়। 

[৩] বিবৃতিতে বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রাপ্ত তথ্য অনুযায়ী, নিহতের সংখ্যা ১৪৭ জনে পৌঁছেছে। সরকার নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। স্বয়ং প্রধানমন্ত্রী আশ্বাস দিয়ে তাদের জন্যে ন্যায়বিচার নিশ্চিত করছেন। প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে আহতদের চিকিৎসা ও পুনর্বাসনের তদারকি করছেন এবং নিহতদের পরিবারের সদস্যদের জীবিকার সুযোগের আশ্বাস দিয়েছেন।

[৪.১] বিবৃতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রমাগত ভুল ও অপতথ্য ছড়ানোর প্রেক্ষাপটে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণের জন্য সাতটি বিষয় তুলে ধরেছে সরকার। 

[৪.২] ১. শান্তিপূর্ণ ও নির্দিষ্ট দাবির ছাত্র আন্দোলনকে রাষ্ট্রের বিরুদ্ধে বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করার কোনো সুযোগ নেই।

 ২. সরকার পুনর্ব্যক্ত করছে যে, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে সহিংসতার সঙ্গে তাদের সংশ্লিষ্টতার পরিপ্রেক্ষিতে সব ধরনের হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে। 

৩. সন্ত্রাসী কর্মকাণ্ডের পর নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হলেও তাদের পক্ষ থেকে একটিও ‘দেখামাত্র গুলির’ ঘটনা ঘটেনি।

৪. আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের সময় নজরদারি, নির্দিষ্ট স্থানে আটকে পড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্ধার এবং জরুরি পরিস্থিতিতে ফায়ার সার্ভিসের গাড়ি চলাচলের সুবিধার্থে হেলিকপ্টার থেকে গুলি চালানোর কোনো ঘটনা ঘটেনি।

৫. রঙ করে ঢেকে ফেলা সত্ত্বেও জাতিসংঘের চিহ্নটি অসাবধানতাবশত প্রকাশিত হয়েছে। এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল না। 

৬. ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেট পরিষেবা এখন সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করা হয়েছে। ল্যান্ডফোন ও মোবাইল ফোন যোগাযোগসহ যোগাযোগের অন্যান্য মাধ্যমগুলো সহিংসতা চলাকালে সম্পূর্ণ কার্যকর ছিল। ৭. কারফিউ চলাকালেও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সব জরুরি পরিষেবা তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে।

[৫] পরিশেষে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সরকার যেকোনো মূল্যে জনগণের মত প্রকাশের স্বাধীনতা ও মতামতের অধিকার সমুন্নত রেখেছে এবং ভবিষ্যতেও তা রাখবে। স্বার্থান্বেষী মহলগুলোর কারণে অভূতপূর্ব ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে সরকার দেশের জনগণের সঙ্গে একযোগে কাজ করে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়