শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০৬:১৬ বিকাল
আপডেট : ২৬ জুলাই, ২০২৪, ০১:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী 

বিএনপি সারি সারি লাশের ওপর দাঁড়িয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখেছিল: ওবায়দুল কাদের 

এম এম লিংকন: [২] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, এই নৃশংস হত্যাকাণ্ডের এবং হত্যাযজ্ঞের দায় বিএনপি-জামায়াতের। দলীয় নেতা-কর্মীদের সতর্ক করে তিনি বলেন, সন্ত্রাসীরা এখনও ঘাপটি মেরে বসে আছে।

[৩.১] বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে অভিযোগ তুলে তিনি বলেন, তার নির্দেশে দেশে এই ধংসযজ্ঞ হয়েছে। 

[৪] লন্ডনে পলাতক, খুনি জিয়ার পুত্র তারেক রহমান অর্থ দিয়ে সন্ত্রাসীদের লেলিয়ে এ সব নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে দাবি করে কাদের বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করেছে বিএনপি । 

[৫] তিনি বলেন, কোটা আন্দোলনে ভর করে বিরোধীরা যে ধংসস্তূপ করেছে- তা পরিদর্শন করে বিদেশিরা স্তম্ভিত হয়ে গেছে।

[৬] বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে জেলা আওয়ামী লীগ ভবনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কয়েকটি ওয়ার্ডের নেতাদের সঙ্গে এক  সমন্বয় সভায় এ কথা বলেন তিনি।  

[৭] সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, এই আন্দোলন তারেকের নেতৃত্বে বিএনপি-জামায়াতের আন্দোলন। এই আন্দোলনে যতক্ষণ শিক্ষার্থীরা ছিল, ততক্ষণ কোনো সহিংসতা বাংলাদেশে হয়নি, পুলিশও সহনশীল ভূমিকা পালন করেছে। সব পক্ষ ধৈর্য ধারণ করেছে। 

[৮] এই অন্দোলন বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা টর্গেট করে হামলা চালিয়েছে দাবি করে তিনি বলেন; এটা পুরোপুরি পরিকল্পিত, কোথায় কোথায় আক্রমণ করবে এটা তারা আগে থেকে নীলনকশা তৈরি করেছে এবং তার মহড়া দিয়েছে মাসের পর মাস। 

[৯] রাষ্ট্রের মেগা উন্নয়ন মেট্রোরেল, সেতুভবন ও বাংলাদেশ টেলিভিশনসহ সব সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এগুলো দেখলে বোঝা যায় যে কারা এসব করেছে। যারা সরকারের উন্নয়ন দেখতে চায় না, তারাই এসব করেছে।    

[১০] ২০১৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত কোটা নিয়ে একদিনের জন্যও আন্দোলন হয়নি উল্লেখ করে  সেতুমন্ত্রী বলেন, তবে কেন হঠাৎ করে এ মরণপণ আন্দোলন? এমন প্রশ্ন তুলেন তিনি।

[১১] মির্জা ফখরুল কী করে বলতে পারেন বিএনপি আগুন সন্ত্রাস করে না! এমন প্রশ্ন তুলে ওবায়দুল কাদের বলেন, এই মিথ্যাচারের জন্য নোবেল পুরস্কার দেয়া উচিৎ।

[১২] সন্ত্রাসী কর্মকাণ্ড ও হত্যাকাণ্ডের তদন্ত করে বিচার করতে কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সবাইকে বিচারের আওতায় আনা হবে। 

[১৩] সভার শুরুতে ওবায়দুল কাদের সহিংসতার ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন ও আহতদের প্রতি সহানুভূতি জানান ওবায়দুল কাদের। 

[১৪] আওয়ামী লীগ হতাহতদের পরিবারের পাশে দাঁড়াবে এমন প্রতিশ্রুতি দিয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, জনগণের মুক্তির জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই সরকারের লক্ষ্য। 

[১৫] এদিকে দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যবিতরণ অনুষ্ঠানে যোগ দেন ওবায়দুল কাদের। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়