শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৬:৫৩ বিকাল
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৬:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তড়িৎ গতিতে পানি বাড়বে এমন অভিজ্ঞতা আমাদের ছিলো না: স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান কামাল

মিনহাজুল আবেদীন: জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা সম্পর্কে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তার ভাষ্য, তড়িৎ গতিতে জেলায় বন্যার পানি বাড়বে; এমন অভিজ্ঞতা তাদের ছিলো না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সুনামগঞ্জে সেনাবাহিনী পাঠানো হয়েছে। তারা যতোদিন প্রয়োজন সেখানকার মানুষের সেবা করবে।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে সুনামগঞ্জের বন্যা পরবর্তী আইনশৃঙ্খলা ও ত্রাণ কার্যক্রমসহ আর্থিক বিষয়ে স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধির সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সুনামগঞ্জে সেনাবাহিনী পাঠানো হয়েছে। তিনি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেনা সদস্যরা জেলায় থাকবেন। যতোদিন প্রয়োজন হবে ততোদিন তারা থাকবেন এবং মানুষের সেবা করে যাবেন।

তিনি বলেন, আমরা যতোক্ষণ খবর পাচ্ছিলাম ঘণ্টায় ঘণ্টায় পানি বাড়ছে। এতো তড়িৎ গতিতে যে পানি বেড়ে যাবে এটা আমাদের অভিজ্ঞতা ছিল না।

তিনি আরও বলেন, ১৯৮৮, ৯৮, ২০০৪ সালে আমরা বন্যা মোকাবিলা করেছি। এবার আমি যখন খবরটা জানতে পারলাম; ডিআইজির সঙ্গে কথা বললাম। যখন জানতে পারলাম বিদ্যুৎ চলে গেছে, সে সময় বিজিবির সিওকে জানালাম। তাকে বললাম, আপনি দ্রুত আপনার এলাকাগুলোয় চলে যান এবং উদ্ধার তৎপরতা চালান। বাংলানিউজ ২৪ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়