শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০২:২৬ রাত
আপডেট : ২৫ জুলাই, ২০২৪, ০২:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামলা-অগ্নিসংযোগে সেতু বিভাগের ক্ষতি ৪০০ কোটি টাকা

মুযনিবীন নাইম: [২] কোটা সংস্কার নিয়ে শুরু হওয়া আন্দোলন পরবর্তীতে সহিংসতায় রূপ নিলে হামলা-অগ্নিসংযোগে সেতু বিভাগের এই ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

[৩]গত শুক্রবার বনানীর সেতু ভবনে হামলাকারীরা অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয় ৫৫টি গাড়ি। এসব গাড়ির মূল্য প্রায় ৭০ কোটি টাকা। 

[৪] আর এই অগ্নিসংযোগের ঘটনায় সেতুভবনের প্রথমতলা থেকে তৃতীয়তলা পুরো পুড়ে গেছে। এই তলায় থাকা ফাইলও পুড়ে গেছে। অন্যদিকে চতুর্থ ও পঞ্চমতলা পুড়ে গেলেও ফাইল রক্ষা করতে পেরেছেন দায়িত্বরত কর্মীরা।  আর পুরো ১৪তলা ভবনই অগ্নিসংযোগে ছাইয়ের স্তূপে পরিণত হয়েছে।

[৫] বুধবার থেকে সেতু বিভাগ প্রধান কার্যালয় পুনরায় চালু হলেও ভবনটির নিচের ফাঁকা জায়গায় তাবু টাঙিয়ে অফিস করছেন সেতু সচিবসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

[৬] সেতু সচিব মনজুর হোসেন বলেন, এ ঘটনায় ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে।  সেতু ভবনে অগ্নিসংযোগের ঘটনায় একটি, বিআরটি প্রজেক্টে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় একটি এবং এক্সপ্রেসওয়ে’র দুই টোলপ্লাজা ভাঙচুরের ঘটনায় পৃথক দুইটি মামলা করা হয়েছে।

[৭] বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস বলেন, সব মিলিয়ে এই অগ্নিকাণ্ডে সেতু বিভাগের ক্ষতির পরিমাণ প্রায় ৪০০ কোটি টাকার হতে পারে।  সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়