শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৩ জুলাই, ২০২৪, ০৭:১০ বিকাল
আপডেট : ২৪ জুলাই, ২০২৪, ০৩:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে তৈরি হওয়া সহিংসতার কারণে কয়েকদিন বন্ধ থাকার পর কারফিউ শিথিল থাকা সময়ে আজ মঙ্গলবার থেকে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চালানো শুরু করেছেন চট্টগ্রাম ও বরিশালের বাস মালিকরা। সূত্র : বিবিসি বাংলা

এর পাশাপাশি প্রশাসন ও সেনাবাহিনীর সহায়তায় কক্সবাজার ও কুয়াকাটা থেকে পর্যটকদের বাসে করে ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

মূলত ১৬ই জুলাই থেকেই ঢাকার সাথে অন্যান্য জেলার বাস ও রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এরপর শুক্রবার রাত থেকে জারি হওয়া কারফিউর কারণে সেটি আর শুরু করা সম্ভব হয়নি।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব মঞ্জুরুল আলম চৌধুরী বিবিসি বাংলাকে জানিয়েছেন, প্রশাসনের সহায়তায় আজ থেকে কারফিউ শিথিল থাকার সময়ে বাস চলাচল শুরু করেছেন তারা।

“কয়েকদিন পুরো বন্ধ ছিলো। আজ অল্প কিছু যাত্রী এসেছেন কারফিউ শিথিল থাকার কারণে। তারা মনে করছেন, যে পাঁচ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে ঢাকায়, তার মধ্যেই তারা ঢাকায় পৌঁছে যেতে পারবেন,” বলছিলেন মি. চৌধুরী।

চট্টগ্রামে আজ বেলা ১২টার পর কারফিউ শিথিল হয়েছে, আর ঢাকায় কারফিউ বেলা একটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত শিথিল করা হয়েছে। এরপর অল্প সংখ্যক যাত্রী নিয়ে কয়েকটি বাস ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে বলে জানিয়েছেন মি. চৌধুরী।

অন্যদিকে, বরিশালের বাস সমিতির সভাপতি অসীম দেওয়ান জানিয়েছেন, দক্ষিণাঞ্চলীয় জেলাটি থেকেও ঢাকার উদ্দেশ্যে কয়েকটি বাস ছেড়েছে।

“এর বাইরে আঞ্চলিক রুটেও বাস চলাচল শুরু হয়েছে। আশা করি কারফিউ আরেকটু শিথিল হলে বাস চলাচল আরও বাড়বে,” বিবিসি বাংলাকে বলেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়