শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৩ জুলাই, ২০২৪, ০৩:৫২ দুপুর
আপডেট : ২৪ জুলাই, ২০২৪, ০৯:১৪ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকায় ফিরছেন কক্সবাজারে আটকেপড়া ১০ হাজার পর্যটক

সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে ঢাকায় ফিরছেন কক্সবাজারে আটকে পড়া পর্যটকরা। মঙ্গলবার সকালে তারা ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মোঃ. মনজুর মোর্শেদ বলেছেন, কক্সবাজার থেকে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে সকালে মোট ৬৮টি বাসে করে পর্যটকেরা ঢাকায় ফিরতে শুরু করেছেন। কক্সবাজার ছাড়ছেন আটকেপড়া ১০ হাজার পর্যটক। সূত্র : সময়টিভি, বিবিসি বাংলা

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে ছড়িয়ে পড়া সংঘাত-সহিংসতার কারণে পর্যটন নগরী কক্সবাজারে গিয়ে আটকে পড়েছিলেন প্রায় ১০ হাজার পর্যটক।

জানা গেছে, কক্সবাজারে ভ্রমণে এসে চলমান কারফিউয়ের কারণে কেউ পাঁচদিন, আবার কেউ সাতদিন আটকা পড়েছেন। তাদের গন্তব্যে ফেরাতে এগিয়ে এসেছে জেলা প্রশাসন ও সেনাবাহিনী। তাদের সারিবদ্ধভাবে শৃঙ্খলার মধ্যে যাচাই-বাছাই করে বাসে তোলা হয়। এরপরই তারা রওয়ানা হন ঢাকার উদ্দেশ্যে।

ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মি. মোর্শেদ বলেছেন, মঙ্গলবার কক্সবাজার থেকে ছেড়ে আসা একেকটি বাসে আনুমানিক ৪০ থেকে ৫০ জন করে যাত্রী রয়েছেন। দিনের আলো থাকতে থাকতে তাদেরকে ঢাকায় পৌঁছে দেবে সেনাবাহিনী," তিনি বলেন।

তিনি জানিয়েছেন, এখনও পাঁচ শতাধিক পর্যটক কক্সবাজারে আটকে আছেন। তাদেরকেও পর্যায়ক্রমে তাদের গন্তব্যে পাঠানো হবে। "তবে কেউ যদি চান, তবে তিনি কারফিউ জারি থাকা অবস্থায় নিজস্ব ব্যবস্থাপনায়ও ঢাকায় ফিরতে পারবেন" জানিয়েছেন মি. মোর্শেদ।

“সেক্ষেত্রে তার কাছে অবশ্যই কারফিউ পাস থাকতে হবে।”

  • সর্বশেষ
  • জনপ্রিয়