শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২১ জুলাই, ২০২৪, ০৪:০১ দুপুর
আপডেট : ২৪ জুলাই, ২০২৪, ১২:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রিপেইড গ্যাস-বিদ্যুৎ মিটারে রিচার্জ করা যাচ্ছে না, বিপাকে গ্রাহক

শনিবার সকাল থেকেই বিদ্যুৎহীন অন্ধকারে দিন পার করছে রাজধানীর চকবাজারের বাসিন্দা নুসরাত জাহানের পরিবার। তাদের প্রি-পেইড মিটারের ব্যালেন্স শেষ হয়ে যাওয়ার পরই বাসার বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

বৈদ্যুতিক ও গ্যাসের প্রি-পেইড মিটারে ব্যালেন্স রিচার্জ করতে না পারায় নুসরাতের মতো এমন আরও অনেক পরিবারকে বিপাকে পড়তে হয়েছে। ইন্টারনেট সেবা বন্ধ থাকায় প্রিপেইড গ্যাস ও বৈদ্যুতিক মিটারেও রিচার্জ করা সম্ভব হচ্ছে না। ঢাকা ও ঢাকার বাইরের শত শত গ্রাহক বিদ্যুৎহীন অন্ধকারে দিন কাটাচ্ছেন। সূত্র : সময় টিভি

আলাপকালে নুসরাত বলেন, আমাদের ইমার্জেন্সি ব্যালেন্স ফুরিয়ে যাওয়ার পর বিদ্যুৎ সেবা বন্ধ হয়ে গেছে। এরপর থেকে আমাদের বাসায় কোনো বিদ্যুৎ নেই।

মোবাইল ফিন্যানসিয়াল সার্ভিস (এমএফএস) ব্যবহার করে রিচার্জ করার চেষ্টা করেছিলেন কিনা; জিজ্ঞাসা করা হলে এই গৃহিনী বলেন, আমরা অনলাইনের মাধ্যমে রিচার্জ করতে অভ্যস্ত। কাজেই ইন্টারনেট না থাকলে আমরা সেটা করতে পারবো না।

এছাড়া ইন্টারনেট ব্ল্যাকআউট থাকায় বিকাশ কিংবা রকেটের মাধ্যমেও রিচার্জ করতে পারছেন না বলে জানান নুসরাত। তিনি বলেন, আমাদের হাতে বিকল্প কোনো উপায় নেই। যে কারণে অন্ধকারেই দিন কাটাতে হচ্ছে।
 
একই ধরনের সমস্যায় পড়তে হচ্ছে প্রিপেইড গ্যাস মিটারের ক্ষেত্রেও। জ্বালানি সচিব নুর-ই-আলম সংবাদমাধ্যকে বলেন, প্রিপেইড গ্যাসের মিটারে ২০০ টাকা পর্যন্ত নেগেটিভ ব্যালেন্স ব্যবহার করা যাবে, এরপর আর করা যাবে না।
 
এমন পরিস্থিতিতে গ্যাস ও বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) থেকে বলা হয়েছে, মিটারটি কিপ্যাড হলে গ্রাহকরা ডিপিডিসি কল সেন্টার ১৬১১৬ অথবা সংশ্লিষ্ট এনওসিএসের নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করে জরুরি ব্যালেন্সের টোকেন নিতে পারবেন।
 
আর ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের  (ডেসকো) ক্ষেত্রে ০০ কিংবা ৮১১ নম্বরে প্রেস করে ইমার্জেন্সি ক্রেডিট নিতে পারবেন গ্রাহকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়