শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৫:৩৬ বিকাল
আপডেট : ১৮ জুলাই, ২০২৪, ০৫:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খাদ্য অপচয় রোধে কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ 

মনিরুল ইসলাম: [২] দ্বাদশ জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এই সুপারিশ করা হয়েছে। 

[৩] বৃহস্পতিবার কমিটির সভাপতি শাজাহান খান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য খাদ্য মন্ত্রী সাধান চন্দ্র মজুমদার, মো. মকবুল হোসেন, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, এস. এ. কে একরামুজ্জামান, এবং দ্রৌপদী দেবী আগরওয়ালা বৈঠকে অংশগ্রহণ করেন।

[৪] বৈঠকের শুরুতেই পূর্ববর্তী বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন করা হয়। খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণ সম্পর্কিত এবং নিরাপত্তা প্রহরী নিয়োগ সংক্রান্ত আলোচনা করা হয়।

[৫] বৈঠকে খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে বিরাজমান খাদ্য ব্যবস্থাপনা, বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণ, অগ্রাধিকার ভিত্তিতে সমস্যা দূরীকরণের সর্বোত্তম পন্থা নির্ধারণ ও তা সমাধানের প্রয়োজনীয় সুপারিশ প্রণয়নপূর্বক বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে মানসম্পন্ন খাদ্য ব্যবস্থাপনার অনুরোধ জানানো হয়।

[৬] বৈঠকে দেশের খাদ্য গুদামগুলোর নিরাপত্তার স্বার্থে আউটসোসিং এর মাধ্যমে নিয়োগকৃত নিরাপত্তা প্রহরী খাদ্য বিভাগে নিয়োজিত হলে সরকারি সম্পদ চুরি ও আত্নসাৎ স্থানীয় দুর্বৃত্তদের সাথে যোগসাজশে সরকারী ক্ষতির আশংকা থাকায় কমিটি কর্তৃক সরাসরি নিয়োগের পক্ষে সুপারিশ করা হয়।

[৭] এছাড়া খাদ্য অপচয় রোধকল্পে সচেতনতা বৃদ্ধিমূলক প্রচারণার কার্যক্রম অব্যহত রাখার সুপারিশ করা হয়।

[৮] বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ খাদ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়