শিরোনাম
◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন ◈ শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুলের সমস্ত পদ স্থগিত করেছে বিএনপি ◈ শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দাঁড়াল বত্রিশে ◈ কুমিল্লায় বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে গোমতী নদীর পানি, ভোগান্তিতে মানুষ : বিরাজ করছে আতঙ্ক (ভিডিও) ◈ অবৈধভাবে পোষা পাখির দোকান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার  : বন উপদেষ্টা ◈ ছাত্র আন্দোলনে ‘নিহত’ বলে প্রচার হওয়া সেই রাফি বেঁচে আছেন ◈ ভারতের উজান থেকে নেমে আসা পাড়াড়ি ঢলে কুমিল্লার গোমতী নদীর পানি বাড়ছে ! ◈ আখাউড়ায় যাত্রী পারাপার বন্ধ, ইমিগ্রেশন ভবনে হাঁটুপানি ◈ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৭:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিল্টন সমাদ্দারের সব মামলায় জামিন, মুক্তিতে বাঁধা নেই

আদালত প্রতিবেদক: [২] সোমবার (১৫ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রতারণার আশ্রয় নিয়ে জাল মৃত্যু সনদ তৈরির অভিযোগে মিরপুর মডেল থানার মামলায় চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের জামিন মঞ্জুর করেছেন।  

[৩] এ নিয়ে তিন মামলায় মামলায় জামিন পেলেন মিল্টন সমাদ্দার। এর আগে দুটি মামলার একটি উচ্চ আদালত থেকে ও আরেকটি নিম্ন আদালত থেকে জামিন পান তিনি। ফলে এখন তার কারাগার থেকে মুক্তি পেতে আর বাধা নেই।

[৪] উল্লেখ্য, গত ১ মে রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে জাল মৃত্যু সনদ তৈরি, টর্চার সেলে মানুষজনকে নির্যাতন ও মানবপাচারের অভিযোগে তিনটি মামলা দায়ের করা হয়।

[৫] গত ২ মে প্রতারণার আশ্রয় নিয়ে জাল মৃত্যু সনদ তৈরির অভিযোগে মিরপুর মডেল থানার মামলায় মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ৫ মে তাকে মানব পাচার আইনের মামলায় গ্রেপ্তার দেখানোসহ ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক শিকদার মাইতুল আলম। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাকে মানব পাচার মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন এবং রিমান্ড শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম শান্তা আক্তারের আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

[৬] পরে রিমান্ড শেষে ৯ মে তাকে কারাগারে পাঠানো হয়। কারাগারে থাকা অবস্থায় মারধরের আরেক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়