শিরোনাম
◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন ◈ শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুলের সমস্ত পদ স্থগিত করেছে বিএনপি ◈ শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দাঁড়াল বত্রিশে ◈ কুমিল্লায় বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে গোমতী নদীর পানি, ভোগান্তিতে মানুষ : বিরাজ করছে আতঙ্ক (ভিডিও) ◈ অবৈধভাবে পোষা পাখির দোকান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার  : বন উপদেষ্টা ◈ ছাত্র আন্দোলনে ‘নিহত’ বলে প্রচার হওয়া সেই রাফি বেঁচে আছেন ◈ ভারতের উজান থেকে নেমে আসা পাড়াড়ি ঢলে কুমিল্লার গোমতী নদীর পানি বাড়ছে ! ◈ আখাউড়ায় যাত্রী পারাপার বন্ধ, ইমিগ্রেশন ভবনে হাঁটুপানি ◈ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৬:১৭ বিকাল
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৬:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তাড়াহুড়ো করে বিচার শেষ করার প্রচেষ্টা হচ্ছে: ড. ইউনূস

সুজন কৈরী: [২] শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, আমরা ন্যায়বিচার পাচ্ছি না। এর পেছনে কী আছে, কীভাবে আছে, তা দেশের মানুষ সবাই বোঝেন।

[৩] তিনি অভিযোগ করে বলেন, তাড়াহুড়ো করে বিচার শেষ করার একটা প্রচেষ্টা আছে। এটা আদালতে উপস্থিত সবাই বুঝতে পারবেন।

[৪] সোমবার গ্রামীণ টেলিকম ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ডের অর্থ আত্মসাতের অভিযোগে ড. ইউনূসসহ ১৪ জনের বিচার শুরুর তারিখ ধার্য করার পর ঢাকার একটি আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

[৫] ড. ইউনূস বলেন, তারিখ ধার্য নিয়ে যে রকম ধস্তাধস্তি করতে হলো, মনটা খারাপ হয়ে গেল। এই অবস্থাতে কিছু বলার উৎসাহ পাচ্ছি না। তবে একটা ভালো লাগলো, আজকে ওই খাঁচার ভেতরে আমাদের ঢোকানো হয়নি। খাঁচার বিষয়টি আমি বারবার বলতে থাকব, কারণ এটা জাতির প্রতি মানবতার প্রতি মস্ত বড় অপমান। এই অপমান আমাদের সহ্য করা উচিত নয়। তিনি যত তাড়াতাড়ি সম্ভব এই খাঁচাগুলো সরিয়ে ফেলার আবেদন জানান।

[৬] বিচার দ্রুত শেষ করার চেষ্টা চলছে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই। ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে মামলা তাড়াহুড়ো করে শেষ করে ফেলাটাই তাদের কাছে গুরুত্বপূর্ণ মনে হচ্ছে।

[৭] প্রতিহিংসা বা রাজনীতির শিকার কি না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ড. ইউনূস বলেন, কিছু একটার শিকার হচ্ছি- এটা পরিষ্কার। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়