শিরোনাম
◈ ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা, জানালেন কুলদীপ সিং ◈ ভারতে ‘উদ্বাস্তু’ শেখ হাসিনা, হস্তান্তর নিয়ে নানা মত ! ◈ শাহজালাল বিমানবন্দরসহ আশপাশ হর্ন মুক্ত ‘নীরব এলাকা’ ঘোষণা ◈ ঢাবিতে তোফাজ্জল হত্যার দায় স্বীকার ৬ শিক্ষার্থীর ◈ জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাথা তুলে ধরবেন ড. ইউনূস ◈ ট্রাম্পের নির্বাচনী সমাবেশে মডেল আভা লুইস পরনের টপ তুলে বক্ষযুগল প্রদর্শন ! ◈ ১৪৯ রানে গুটিয়ে গেলো বাংলাদেশের প্রথম ইনিংস, ৩০৮ রানে এগিয়ে ভারত ◈ সন্ত্রাসী আস্তানার সন্ধান বান্দরবানের দুর্গম পাহাড়ে, অস্ত্র-ড্রোন উদ্ধার ◈ কেন হেলমেটের ফিতা কামড়ান সাকিব, যে ব্যাখ্যা দিলেন তামিম ◈ পুলিশের ঊর্ধ্বতন ২৩ কর্মকর্তা বদলি

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৭:৫০ বিকাল
আপডেট : ১৩ জুলাই, ২০২৪, ১০:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আপিল বিভাগের রায়ের পর কমিশন গঠনের সুযোগ নেই

মেধার মূল্যায়নের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকেও অবহেলা করা যাবে না: তথ্য প্রতিমন্ত্রী 

এম এম লিংকন: [২] এছাড়া মুক্তিযোদ্ধাদের বিষয়েও তাচ্ছিল্যের সঙ্গে কথা বলা উচিত নয় বলে চলমান কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের  উদ্দেশ্যে তথ্য প্রতিমন্ত্রী আলী আরাফাত এসব বলেন। 

[৩] মেধার মূল্যায়ন করতে হবে, এই দাবি সঠিক জানিয়ে তিনি বলেন, সরকারও ইতিবাচক ভাবছে। 

[৪] কিন্তু কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা বারবার তাদের দাবি পরিবর্তন করে জনগণকে বিভ্রান্ত করছে এমন অভিযোগ তুলে আলী আরাফাত বলেন, কোটা নিয়ে আদালতের প্রক্রিয়া শেষে, সরকার কী করে; সে জন্য তাদের অপেক্ষা করা উচিত।

[৫] জাতীয় সংসদে কোটা সমস্যার সমাধানের দাবি জানিয়েছি বলেও উল্লেখ করেন তিনি। 

[৬] শনিবার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সমসাময়িক বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

[৭] আদালতের বিষয় নির্বাহী বিভাগের মাধ্যমে সমাধান করা সম্ভব নয়, জেনে বুঝেও কোটা সমস্যা সমাধানের দাবি করছেন আন্দোলনকারীরা এমন অভিযোগ তুলে তিনি বলেন, কোটা সম্পর্কে অজ্ঞতার কারণেই একেক সময় একেক দাবি করছেন আন্দোলনকারীরা। 

[৮] কোটা পরিবর্তনের আন্দোলন নয়; তাদের অন্য কোনো দুরভিসন্ধি রয়েছে কি না সেটাই এখন প্রশ্ন এমন অবিযোগ তুলে তথ্য প্রতিমন্ত্রী বলেন, আন্দোলনকারীদের দাবির সঙ্গে সরকারের ইচ্ছে সংগতিপূর্ণ, তবে কিছু মানুষ এটিকে ভিন্ন পথে নিচ্ছে।

[৯] যে কোনো আন্দোলনে দেশবিরোধী একটি অপশক্তি প্রবেশ করে, সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্ন দিকে প্রবাহিত করে, এটি উদ্বেগের বলে বিস্ময় প্রকাশ করেন তিনি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়