শিরোনাম
◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন ◈ শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুলের সমস্ত পদ স্থগিত করেছে বিএনপি ◈ শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দাঁড়াল বত্রিশে ◈ কুমিল্লায় বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে গোমতী নদীর পানি, ভোগান্তিতে মানুষ : বিরাজ করছে আতঙ্ক (ভিডিও) ◈ অবৈধভাবে পোষা পাখির দোকান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার  : বন উপদেষ্টা ◈ ছাত্র আন্দোলনে ‘নিহত’ বলে প্রচার হওয়া সেই রাফি বেঁচে আছেন ◈ ভারতের উজান থেকে নেমে আসা পাড়াড়ি ঢলে কুমিল্লার গোমতী নদীর পানি বাড়ছে ! ◈ আখাউড়ায় যাত্রী পারাপার বন্ধ, ইমিগ্রেশন ভবনে হাঁটুপানি ◈ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৭:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবার কোটার পক্ষে আন্দোলনের ঘোষণা দিলেন মুক্তিযোদ্ধার সন্তানরা

সালেহ্ বিপ্লব: [২] সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখা সংক্রান্ত হাইকোর্টের দেয়া রায়ে চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা দিয়েছেন আপিল বিভাগ। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন মুক্তিযোদ্ধার সন্তানরা। তারা বলছেন, দেশের মানুষকে জিম্মি করে তারা এই রায় দিয়েছেন। যতক্ষণ পর্যন্ত কোটাবিরোধীরা আন্দোলন চালিয়ে যাবে, ততক্ষণ পর্যন্ত আমরাও আন্দোলন চালিয়ে যাবো।

[৩] বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ের পর প্রাথমিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন মুক্তিযোদ্ধার সন্তান, প্রজন্ম ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সংগঠনের নেতা-কর্মীরা।

[৪] তারা বলেন, এখন আমরাও বসে থাকবো না। এতদিন সরকারের ভাবমূর্তি নষ্ট হবে দেখে কঠোর আন্দোলন করিনি। কিন্তু এবার বৈঠক করে কঠোর কর্মসূচি দেয়া হবে।’

[৫] তারা বলেন, কোটা আবার ফিরিয়ে আনতে শিগগিরই সংসদ ভবন অভিমুখী মিছিল বের করা হবে। প্রয়োজনে সংসদে আমাদের বিষয়টি উত্থাপন করে শিগগিরই কোটা ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।

[৬] কোটাবিরোধী আন্দোলনকারীদের বিএনপি-জামায়াতের দোসর আখ্যা দিয়ে মুক্তিযোদ্ধার সন্তানরা বলেন, আজকে আপনারা স্বাধীনতার বিরুদ্ধে আন্দোলন করছেন। এখানে শরীক হয়েছে বিএনপি-জামায়াতের এজেন্ডা। আপনারা ঘরে ফিরে যান। ৭১ সালে যে স্বাধীনতা হয়েছে আপনারা তার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। আমরা এই যুদ্ধে অংশ নিতে প্রস্তুত। যতক্ষণ পর্যন্ত তোমরা আন্দোলন চালিয়ে যাবে, ততোক্ষণ পর্যন্ত আমরাও রাস্তায় থাকবো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়