শিরোনাম
◈ ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা, জানালেন কুলদীপ সিং ◈ ভারতে ‘উদ্বাস্তু’ শেখ হাসিনা, হস্তান্তর নিয়ে নানা মত ! ◈ শাহজালাল বিমানবন্দরসহ আশপাশ হর্ন মুক্ত ‘নীরব এলাকা’ ঘোষণা ◈ ঢাবিতে তোফাজ্জল হত্যার দায় স্বীকার ৬ শিক্ষার্থীর ◈ জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাথা তুলে ধরবেন ড. ইউনূস ◈ ট্রাম্পের নির্বাচনী সমাবেশে মডেল আভা লুইস পরনের টপ তুলে বক্ষযুগল প্রদর্শন ! ◈ ১৪৯ রানে গুটিয়ে গেলো বাংলাদেশের প্রথম ইনিংস, ৩০৮ রানে এগিয়ে ভারত ◈ সন্ত্রাসী আস্তানার সন্ধান বান্দরবানের দুর্গম পাহাড়ে, অস্ত্র-ড্রোন উদ্ধার ◈ কেন হেলমেটের ফিতা কামড়ান সাকিব, যে ব্যাখ্যা দিলেন তামিম ◈ পুলিশের ঊর্ধ্বতন ২৩ কর্মকর্তা বদলি

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০১:৪৮ দুপুর
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৩:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রলীগ বা পুলিশকে কোটা আন্দোলনে উস্কানি না দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর: ওবায়দুল কাদের

ফাইল ছবি

এম এম লিংকন: [২] কোটা সংস্কার চলমান আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, এই আন্দোলন আমরা খুব সতর্কভাবে পর্যবেক্ষণ করছি। 

[৩] পাশাপাশি পেনশনের বিষয়ে শিক্ষক সমাজেরও আন্দোলনও চলমান আন্দোলন ও আমরা খুব সতর্কভাবে পর্যবেক্ষণ করছি। 

[৪] মঙ্গলবার কোটা সংস্কার আন্দোলনের কোন কর্মসূচি না দিয়ে হাইকোর্টে চলমান মামলায় শিক্ষার্থীরা আইনজীবী নিয়োগ করায় ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

[৫] আন্দোলনরত শিক্ষার্থীদের এটা একটা যৌক্তিক সিদ্ধান্ত বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।

[৬] মঙ্গলবার (৯ জুলাই) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথ সভায় এ কথা বলেন তিনি।

[৭] যারা আন্দোলন করছেন তারা বলছে কোটা সংস্কার চায়, কিন্তু আমাদের বিভিন্ন মিডিয়া এটাকে কোটা বিরোধী আন্দোলন হিসেবে প্রচার করছে মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

[৮] আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এমনও শুনেছি, তারা উচ্চ আদালতে যে মামলা তাদের পক্ষ থেকে আইনজীবী নিয়োগ করেছে এবং তারা আদালতে যথাসময়ে হাজির হবেন। 

[৯] ফুল কোর্টে এই মামলার শীঘ্রই শুনানি হবে বলেও প্রত্যাশা করছেন তিনি। 

[১০] এ সময় শোকের মাস আগস্ট নিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে জানিয়ে কাদের বলেন, শোকের মাস আগস্ট আবারও ফিরে এসেছে। পহেলা আগস্ট থেকে আমাদের মাসব্যাপী কর্মসূচি রয়েছে। 

[১১] আমরা আমাদের সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে শোকের মাস আগস্ট ভাব-গাম্ভীর্যের সঙ্গে কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি। 

[১২] ঢাকায় যারা কর্মসূচি নিবেন কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে নিজস্ব কর্মসূচি গ্রহণ করতে পারবেন যোগ করেন তিনি। 

[১৩] যৌথসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন; যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্ল বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আন্তর্জাতিক সম্পাদক শাম্মি আহমেদ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ। সম্পাদনা: এম খান

এমএমএল/এমকে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়