শিরোনাম
◈ ইলিয়াস কাঞ্চন মধ্যরাতে লাইভে এসে গোপন তথ্য জানালেন (ভিডিও) ◈ দুর্ভাগ্য বাংলাদেশের, ইনজুরি টাইমে ভারতের কাছে হেরে গেলো ◈ লিটন দাস আউট হওয়ায় তামিমের কাছে ব্যাখ্যা চাইলেন হার্শা ভোগলে ও কার্তিক ◈ ঢাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনই ছাত্রলীগের আটক ছয়জনের মধ্যে ! ◈ ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা, জানালেন কুলদীপ সিং ◈ ভারতে ‘উদ্বাস্তু’ শেখ হাসিনা, হস্তান্তর নিয়ে নানা মত ! ◈ শাহজালাল বিমানবন্দরসহ আশপাশ হর্ন মুক্ত ‘নীরব এলাকা’ ঘোষণা ◈ ঢাবিতে তোফাজ্জল হত্যার দায় স্বীকার ৬ শিক্ষার্থীর ◈ জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাথা তুলে ধরবেন ড. ইউনূস ◈ ট্রাম্পের নির্বাচনী সমাবেশে মডেল আভা লুইস পরনের টপ তুলে বক্ষযুগল প্রদর্শন !

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৮:৪৩ রাত
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৮:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করলেন ডা. মো. সারোয়ার বারী

দিলীপ সরকার: [২] বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন সরকারের সচিব, ডা. মো. সারোয়ার বারী। গত ৪ জুলাই এই পদে তাকে পদোন্নতিপূর্বক নিয়োগ প্রদান করা হয়। 

[৩] বাংলাদেশের সিভিল সার্ভিসে তার প্রায় ২৯ বছরের অভিজ্ঞতা রয়েছে। ১৫ ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে যোগদান করে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে দায়িত্ব পালন করেছেন। সরকারের সচিব পদে পদোন্নতি ও বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে পদায়নের পূর্বে তিনি স্থানীয় সরকার বিভাগের পরিকল্পনা, পরিবীক্ষণ, মূল্যায়ন ও পরিদর্শন অনুবিভাগের মাহাপরিচালক (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও উপ সচিব হিসেবে দক্ষতার সাথে কাজ করেছেন। এছাড়া উপ-পরিচালক, স্থানীয় সরকার হিসেবে নাটোর ও ঢাকা জেলায় দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তার। তিনি ইউএনডিপি বাংলাদেশে প্রকল্প ব্যবস্থাপক হিসেবে ইউনিয়ন পরিষদ গভর্নেন্স প্রকল্প ও মাঠ পর্যায়ে ঢাকা, গাজীপুর ও ফরিদপুর জেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন পদে কাজ করেছেন। 

[৪] নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে আয়োজিত এক সভায় ডা. মো: সারোয়ার বারী বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের সহযোগিতায় অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কাজ ত্বরান্বিতকরণে কাজ করবো। বেজা ইতোমধ্যে নানাবিধ কর্মকাণ্ডের মাধ্যমে একটি বিনিয়োগবান্ধব সংস্থা হিসেবে শক্তিশালী প্রতিষ্ঠানে রূপ নিয়েছে। তিনি আরো বলেন, আমাদের দায়িত্ব হবে বিদেশি বিনিয়োগ আকর্ষণ, শিল্পের আধুনিকায়ন, কর্মসংস্থান সৃষ্টি ও দক্ষ মানবসম্পদ সৃষ্টি করে এ সংস্থার সুনাম আরও বৃদ্ধি করা এবং অর্থনৈতিক অঞ্চলের কাজে দৃশ্যমান পরিবর্তন আনয়ন করা। এজন্য তিনি বিনিয়োগকারী, সরকারের সংশ্লিষ্ট বিভাগ, সংবাদ মাধ্যম এবং উন্নয়ন সহযোগিদের সহযোগিতা কামনা করেন। 

[৫] ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর গ্রামে জন্মগ্রহণ করেন ডা. মো. সারোয়ার বারী। তিনি ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং অস্ট্রেলিয়া সরকারের ডেভেলপমেন্ট স্কলারশিপ নিয়ে নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্যে স্নাতকোত্তর (এমপিএইচ) সম্পন্ন করেন। এছাড়াও হিউবার্ট হামফ্রে ফেলো হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের এমরি ইউনিভার্সিটিতে গ্লোবাল হেলথ বিষয়ে অধ্যয়ন এবং ডিউক ইউনিভার্সিটিতে পাবলিক পলিসি বিষয়ে প্রশিক্ষণ নেন। তিনি কানাডা, সুইডেন, নেদারল্যান্ডস, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, ভারত, থাইল্যান্ড ও মালয়েশিয়ায় বিভিন্ন প্রশিক্ষণ ছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়