শিরোনাম
◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল ◈ কোটা সংস্কারের দাবিতে বাংলা ব্লকেডের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন পয়েন্টে সড়ক, রেলপথ অবরোধ ◈ বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী, লাল গালিচা সংবর্ধনা ◈ নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া, দেখতে গেলেন মির্জা ফখরুল-রিজভী

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট : ০৫ জুলাই, ২০২৪, ০৮:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ানমার থেকে আসা ৩১ জন রোহিঙ্গা ও ২ বিজিপি সদস্যকে ফেরত পাঠিয়েছে বিজিবি

কায়সার হামিদ মানিক, উখিয়া: [২] ইঞ্জিন সচল হওয়ার পর শুক্রবার বিকাল ৫টার দিকে ট্রলারটি দ্বীপ থেকে মিয়ানমারের উদ্দেশে রওনা দেয় বলে নিশ্চিত করেছেন সেন্টমার্টিনে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেন।

[৩] তিনি জানান, শুক্রবার সকালে সমুদ্রে প্রাকৃতিক দুর্যোগ এবং ইঞ্জিল বিকল হওয়ার কারণে মিয়ানমারের ট্রলারটি ৩৩ জন নিয়ে দ্বীপে ভেসে এসে ভিড়েছিল। বিকালে ট্রলারটিসহ রোহিঙ্গা ও বিজিপি সদস্যদের গন্তব্যের উদ্দেশে ফেরত পাঠানো হয়েছে।

[৪] রোহিঙ্গা ও বিজিপি সদস্যদের বরাতে মুজিবুর রহমান বলেন, তারা জানিয়েছেন- বৃহস্পতিবার বিকালে মিয়ানমারের মংডু শহর থেকে সমুদ্রপথে ট্রলারটি রওনা হয়। মিয়ানমারের জলসীমায় থাকা দেশটির নৌবাহিনীর জাহাজে যাওয়ার কথা ছিল তাদের। পরে নৌবাহিনীর জাহাজে করে তাদের সিটওয়ে শহরে যাওয়ার কথা। কিছুদূর আসার পর ট্রলারটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এর মধ্যেই প্রচণ্ড বৃষ্টি ও ঝড়ের মুখে পড়ে ট্রলারটি সেন্টমার্টিনের উত্তর ও পশ্চিম সৈকতে চলে আসে।

[৫] স্থানীয় সূত্র জানায়, সেন্টমার্টিনের উত্তর গুলাচ্চরে একটি ট্রলারে লাইটের সিগন্যাল দেখতে পায় দ্বীপের স্থানীয় জেলেরা। তারা বিজিবি ও কোস্ট গার্ড সদস্যদের খবর দেন। সেন্টমার্টিন বিজিবি টহল টিম সেখানে গিয়ে সবাইকে নিজেদের হেফাজতে নেয়। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী বলেন, নতুন করে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত ও নাফ নদে অবস্থান জোরদার করেছে বিজিবি ও কোস্ট গার্ড। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়