শিরোনাম
◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল ◈ কোটা সংস্কারের দাবিতে বাংলা ব্লকেডের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন পয়েন্টে সড়ক, রেলপথ অবরোধ ◈ বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী, লাল গালিচা সংবর্ধনা

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৭:৩৮ বিকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ১২:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতুর সঙ্গে শেখ হাসিনার নাম মিশে গেছে: ওবায়দুল কাদের 

এম এম লিংকন: [২] নিজেদের অর্থায়নে সফলভাবে পদ্মা সেতু সম্পূর্ণ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই মন্তব্য করে বলেন, যতদিন এই সেতু আছে ততদিন তার নামও উচ্চারিত হবে স্বগৌরবে।

[৩] তিনি বলেন, শেখ হাসিনা অকুতোভয়ে সংকটেও এগিয়ে যান। অসত্যের কাছে নত নাহি হবে শির, ভয়ে কাঁপে কাপুরুষ, লড়ে যায় বীর। 

[৪] শেখ হাসিনা আমাদের আরও গর্বিত করেছেন, জাতিকে দারিদ্র থেকে বের করে এনেছেন, দূর করেছেন অন্ধকার যোগ করেন তিনি।

[৫] শুক্রবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সুধী সমাবেশে এ কথা বলেন তিনি। এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

[৬] নেত্রী যখন নিজেদের টাকায় পদ্মা সেতু করার ঘোষণা দিলেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তখন সবার মধ্যেই শোরগোল, কেউ কেউ বলছেন পাগল নাকি! বিশ্ব ব্যাংক ছাড়া পদ্মা সেতু সম্ভব নাকি! 

[৭] তখন আমি পাশেই ছিলাম জানিয়ে তিনি বলেন, আমাকে উদ্দেশ্য করেও কতজন কত কথা বলেছেন। আজকে আমরা পদ্মা সেতুর সমস্ত কার্যক্রম সম্পন্ন করেছি। 

[৮] পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে শেখ হাসিনা পদ্মা সেতু করতে চেয়েছিলাম, সংসদসহ সারা দেশের বহু মানুষ এমন তথ্য তুলে ধরে কাদের বলেন, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমি কোনভাবেই আমার নাম ব্যবহার করব না। 

[৯] শেখ হাসিনার কমিটমেন্টের সোনালী ফসল আজকের এই পদ্মা সেতু উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তার সাহস ও দূরদর্শিতা আমাদের বিশাল সম্পদ। সংকটেও তিনি অকুতোভয়ে এগিয়ে যান যোগ করেন তিনি। 

[১০] ইতিহাসে সর্বশ্রেষ্ঠ রাজনৈতিক অর্জন বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাঙালি জাতির ইতিহাসে আরেকটি অর্জন নিজের টাকায় পদ্মা সেতু। শেখ মুজিবের কন্যা বলেই হয়তো সম্ভব হয়েছে যোগ করেন তিনি। সম্পাদনা: এম খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়