শিরোনাম
◈ বাংলা ব্লকেডের সমর্থনে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ◈ কোটাবিরোধী আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা আদালতের বিষয়  ◈ কোটা আদালতের এখতিয়ার, পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সরকার: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৯:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্রে স্থলভিত্তিক এলএনজি টার্মিনাল হবে: নসরুল হামিদ 

এম এম লিংকন: [২] মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্রের অ্যাশপন্ডে এই টার্মিনাল স্থাপন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

[৩] সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপন নিয়েও আলোচনা চলছে এমন তথ্য জানিয়ে তিনি আরো বলেন,মহেশখালী থেকে গ্যাস সঞ্চালনের জন্য একটি পাইপলাইন প্রয়োজন। জাইকা পাইপলাইন স্থাপনে বিনিয়োগ করতে পারে যোগ করেন তিনি। 

[৪] বৃহস্পতিবার  সচিবালয়ে জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ তথ্য জানান তিনি।

[৫] বিশাল সমুদ্রের সুনীল অর্থনীতির সুফল আমরা পাচ্ছি না হতাশা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, এখানেও জাইকা বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে পারে। মানবসম্পদ উন্নয়নে জাইকার আরও অবদান প্রত্যাশা করছে নসরুল হামিদ।

[৬] বাংলাদেশের সঙ্গে জাইকার দীর্ঘদিনের সুসম্পর্ক উল্লেখ করে এ সময় জাইকার ভাইস প্রেসিডেন্ট বলেন, প্রতিবছরেই এ দেশের অবকাঠামো উন্নয়ন, সক্ষমতা বৃদ্ধি, পরিবেশ সুরক্ষা ইত্যাদি কাজে জাইকা বিনিয়োগ করছে। 

[৭] মাতাবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, সিরাজগঞ্জ কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট, সৌরবিদ্যুৎ কেন্দ্র, গ্যাস লিকেজ ডিটেকশন ও গ্যাস খাতের ডিজিটাইজেশনে জাইকার অবদান দৃশ্যমান করছে ও করবে যোগ করেন তিনি। 

[৮] বিপিএমআইয়ের সক্ষমতা বৃদ্ধিতে জাইকা কাজ করতে ইচ্ছুক বলেও জানিয়েছেন সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়