শিরোনাম
◈ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিশুদের প্রস্তুত হতে হবে: প্রধানমন্ত্রী ◈ ভারত রাজনৈতিক ও চীন আমাদের উন্নয়নের বন্ধু: ওবায়দুল কাদের ◈ ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা ◈ বেড়েই চলেছে যমুনার পানি, ৫ হাজার মানুষ পানিবন্দি ◈ ইরানের নতুন প্রেসিডেন্ট হলেন মধ্যপন্থী মাসুদ পেজেশকিয়ান ◈ কেবল ঈশ্বরের আদেশ পেলেই আমি নির্বাচন থেকে সরবো: বাইডেন ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০১:১৪ রাত
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ১২:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজ সচিব সভা, এজেন্ডায় রয়েছে শুদ্ধাচার ও সুশাসন

সালেহ্ বিপ্লব: [২] মোট পাঁচটি বিষয়কে আলোচ্যসূচিতে রেখে সচিব সভা ডেকেছে মন্ত্রিপরিষদ বিভাগ, সূচির শীর্ষেই রয়েছে শুদ্ধাচার ও সুশাসন। সম্প্রতি সরকারি কর্মচারীদের অনিয়ম-দুর্নীতি নিয়ে ব্যাপক আলোচনার প্রেক্ষাপটে এই সভাকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। সভায় সরকারি কর্মচারীদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ এবং সরকারি কর্মচারী আচরণ বিধিমালা-১৯৭৯ এর সংশোধন সংক্রান্ত বিষয়গুলো প্রাধান্য পেতে পারে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

[৩] বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে, এতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। 

[৪] দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এটি দ্বিতীয় সচিব সভা। সর্বশেষ গত ৫ ফেব্রুয়ারি সচিব সভা হয়েছিল। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। প্রথম সচিব সভায় যেসব সিদ্ধান্ত হয়েছিলো, সেগুলোর অগ্রগতি পর্যালোচনা করা হবে আজকের সভায়। 

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়