শিরোনাম
◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ১১:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান ৫ জুলাই, প্রধান অতিথি শেখ হাসিনা

সালেহ্ বিপ্লব: [২.১] মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের বলেন, ২০২২ সালের ২৫ জুন আমাদের গর্ব ও অহংকারের পদ্মা সেতু উদ্বোধন করা হয়। পরের দিন যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। এ পদ্মা বহুমুখী সেতুর নির্মাণের মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন শেষ হয়েছে। এ সমাপ্তি উপলক্ষ্যে  ৫ জুলাই মাওয়া প্রান্তে একটা সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এ সুধী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন।

[২.২] বুধবার সচিবালয়ে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে সচিব এ কথা জানান। বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। 

[৩] সচিব বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান যেখানে হয়েছিলো, সেখানেই সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠান উপলক্ষ্যে যে কার্যক্রমগুলো নেয়া হবে ইভেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে, তা সরাসরি ক্রয় পদ্ধতিতে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমাদের সময় কম, সেহেতু ওপেন টেন্ডারের মাধ্যমে করা সম্ভব হবে না। সে জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে কাজটি করার জন্য বিষয়টি এখানে উত্থাপন করা হয়েছে। আর মন্ত্রিসভা কমিটি সেটি অনুমোদন দিয়েছে। এ অনুষ্ঠানের ব্যয় অর্থ ধরা হয়েছে ৫ কোটি টাকার ওপরে।

[৪] সমন্বয় ও সংস্কার সচিব বলেন, গত দুই বছরে পদ্মা সেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন চলাচল করেছে। ২৯ জুন পর্যন্ত রাজস্ব আদায় হয়েছে ১ হাজার ৬৬১ কোটি টাকা। প্রতিদিন গড়ে যান চলাচল করেছে প্রায় ১৯ হাজার। প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ টাকা। 

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়