শিরোনাম
◈ বাংলাদেশ রেলওয়ের সঙ্গে ভবিষ্যতে কাজের আশ্বাস জাপান রাষ্ট্রদূতের ◈ নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া সিয়ামকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি ◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০২:৩৮ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০২:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানবপাচার মামলায় নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৩ জুলাই

ফাইল ছবি

এম.এ. লতিফ: [২] বুধবার (৩ জুলাই) মানবপাচার আইনের মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্য তারিখে মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় প্রতিবেদন জমা দেয়ার জন্য আগামী ২৩ জুলাই নতুন তারিখ নির্ধারণ করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামানের আদালত।

[৩] ২ জুলাই, ২০২১ইং সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি শাহ বাদী হয়ে মূলহোতা আজম খানসহ (৪৫) আলামিন হোসেন ওরফে ডায়মন্ড (২৬), স্বপন হোসেন (২৮), নাজিম (৩৬), এরশাদ, নির্মল দাস (এজেন্ট), আলমগীর, আমান (এজেন্ট) ও শুভ (এজেন্ট)-কে আসামি করে ৯ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

[৪] দুবাই পুলিশের দেয়া তথ্যের ভিত্তিতে মানবপাচারকারী চক্রের মূলহোতা আজম খান ও তার চার সহযোগীকে গ্রেফতার করলে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে ১১ সেপ্টেম্বর, ২০২০ইং রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেফতার করে সিআইডি।

[৫] এরপর ওই বছরের ১৫ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক এসআই মো. কামরুজ্জামানের আবেদনের প্রেক্ষিতে ২১ সেপ্টেম্বর মানবপাচারের সঙ্গে আন্তর্জাতিক দালাল চক্রের সদস্যদের চিহ্নিত করার লখ্যে ইভানকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত।

[৬] মামলার এজাহারে বলা হয়, আসামিরা দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে বাংলাদেশ থেকে তরুণীদের নিয়ে যৌনকর্মে বাধ্য করতেন। তাদের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে কাজ দেয়ার নামে তরুণীদের দুবাই পাঠাতেন। দুবাই পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, সিআইডি গত জুলাই মাসে আজম খান ও তার দুই সহযোগী ডায়মন্ড ও আনোয়ার হোসেন ওরফে ময়নাকে ঢাকা থেকে গ্রেফতার করে। এছাড়া গ্রেফতার করা হয় আজমের প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিনকে। গ্রেফতার তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে তারা গডফাদার হিসেবে বাড্ডার সজীব ও ময়মনসিংহের অনীকের নাম বলেন। আজম খান জবানবন্দিতে বলেন, সজিব-অনীক দুজনেরই দুবাইতে ড্যান্স বার আছে।

[৭] ‘ধ্যাততেরিকি’ সিনেমায় নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান ইভান শাহরিয়ার সোহাগ। তিনি বিভিন্ন করপোরেট অনুষ্ঠানে পারফর্ম করার লক্ষ্যে ‘ড্যান্স ট্রুপ’ নামে একটি কোম্পানি পরিচালনা করেন। সম্পাদনা: কামরুজ্জামান

কে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়