শিরোনাম
◈ ভেজাল ও নিম্নমানের ওষুধ বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী ◈ সাজা কখনও স্থগিত হয় না: ড. ইউনূসের সাজা স্থগিতের আদেশ বাতিলের রায়ে হাইকোর্ট  ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের ◈ রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ২ জনের মৃত্যু ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ ঘুষের মামলায় আদালতে রায় পরিবর্তনের আবেদন ট্রাম্পের ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ মুশতাক আহমেদকে দীর্ঘমেয়াদে রাখতে চায় বিসিবি ◈ বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ১১:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এক্সপ্রেসওয়ে নির্মাণে দেশীয় ও বৈদেশিক অর্থায়ন প্রয়োজন: সড়ক সচিব

সাবেত আহমেদ, গোপালগঞ্জ: [২] ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ নিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নবনিযুক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, এক্সপ্রেসওয়ে বাস্তবানের কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প অনুমোদন করেছেন, ভূমি অধিগ্রহণের কাজ শুরু করা হয়েছে। প্রকল্প প্রণয়ন করা হয়েছে, প্রণয়নের কাজও শেষ করা হয়েছে। এটি করতে গেলে আমাদের দেশীয় ও বৈদেশিক অর্থায়ণ প্রয়োজন, সেজন্য আমরা যোগাযোগ শুরু করেছি।

[৩] সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

[৪] তিনি আরও বলেন, ভূমি অধিগ্রহনের কাজ শেষ হলে খুব দ্রুত এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ শুরু করা হবে। ভূমি অধিগ্রহণ করতে একটু সময় লাগে, জনগণ যেন আমাদের সহযোগীতা করে। অনেকে জমি ছাড়তে চায় না, মালিকানা নিয়ে সমস্যা থাকে, স্বচ্ছভাবেই ভূমি অধিগ্রহণ করা হবে। এ সড়কটি ভাংগা থেকে শুরু হয়ে বেনাপোল পযর্ন্ত যাবে।

[৫] এর আগে, টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নবনিযুক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান তাজুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান গৌতম চন্দ্র পাল, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শোয়ের আহম্মেদ।

[৬] এদিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের নবযোগদানকৃত সচিব আবু হেনা মোরশেদ জামান শ্রদ্ধা জানিয়েছেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফোত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। 

[৭] এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ বিআরটিসি, বিআরটিএ এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়