শিরোনাম
◈ বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স ◈ বগুড়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি পালানোর ঘটনায় জেলারকে বদলি ◈ এআইআইবি ৪০ কোটি ডলার বাজেট সহায়তা দিয়েছে ◈ ৪৬১টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ পরিবেশ এবং জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: পরিবেশমন্ত্রী  ◈ রাষ্ট্রপতির কাছে তিন দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ◈ খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, বাসায় ফিরতে আরো কদিন লাগবে  ◈ শব্দদূষণে নাকাল রাজধানীবাসী, আইনের কার্যকর প্রয়োগ নেই ◈ তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের ◈ দুর্নীতির প্রমাণ পেলে কোনও কর্মকর্তা কর্মচারীর ছাড় নেই: মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৮:৪১ রাত
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৯:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যৌতুকের মামলায় বরখাস্ত বিচারক দেবাংশু কুমার

আনিস তপন: [২] রংপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক দেবাংশু কুমার সরকারকে (বর্তমানে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত) সাময়িক বরখাস্ত করেছে আইন মন্ত্রণালয়।

[৩] বৃহস্পতিবার এ সংক্রান্ত এক আদেশে, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারকের বরখাস্তের আদেশ জারি করে আইন ও বিচার বিভাগ।

[৪] এর আগে, ২০২২ সালে ৩০ লাখ টাকা যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ডা. হৃদিতা সরকার তার স্বামী দেবাংশু সরকারসহ চার জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা করেন। পরে গত বছর এ মামলায় আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১।

[৫] অবশ্য এ মামলায় অভিযুক্ত সাবেক নিচারক দেবাংশু সরকার ও তার বাবা উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন।

[৬] বরখাস্তের আদেশে বলা হয়েছে, আইন ও বিচার বিভাগে সংযুক্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী জজ) দেবাংশু কুমার সরকারের বিরুদ্ধে হৃদিতা সরকারের দায়ের করা পিটিশন মামলায় (৩৭/২০২২) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১, রংপুর কর্তৃক নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০, এর অধীন অপরাধ বিচারের উদ্দেশ্যে আমলে গ্রহণ করা হয়েছে। এ অবস্থায় জুডিসিয়াল সার্ভিস (শৃঙ্খলা) বিধিমালা, ২০১৭ এর বিধি ২৫(১) (ক) অনুযায়ী, সুপ্রিম কোর্টের পরামর্শ গ্রহণক্রমে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সম্পাদনা: এম খান

এটি/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়