শিরোনাম
◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান ৫ জুলাই, প্রধান অতিথি শেখ হাসিনা ◈ সচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন খাদ্যমন্ত্রী ◈ শিক্ষকদের পেনশনবিরোধী প্রতিবাদে বিএনপির সমর্থন ◈ কোটা বাতিলের দাবিতে আবারও শাহবাগে অবস্থান শিক্ষার্থীদের ◈ কোটা বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাবি শিক্ষার্থীরা ◈ ভেজাল ও নিম্নমানের ওষুধ বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী ◈ সাজা কখনও স্থগিত হয় না: ড. ইউনূসের সাজা স্থগিতের আদেশ বাতিলের রায়ে হাইকোর্ট  ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৩:৩৬ দুপুর
আপডেট : ২৯ জুন, ২০২৪, ০৩:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাসেলস ভাইপারের অ্যান্টিভেনম উপজেলা পর্যায়েও আছে: নারায়ণগঞ্জে স্বাস্থ্য মন্ত্রী

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] রাসেলস ভাইপার সাপের অ্যান্টিভেনম বাংলাদেশের প্রত্যেক সরকারী হাসপাতাল উপজেলা পর্যায়েও আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

[৩] তিনি বলেন, রাসেলস ভাইপারের অ্যান্টিভেনম বাংলাদেশের প্রত্যেক সরকারী হাসপাতাল উপজেলা পর্যায়ে আছে। রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সেও আছে। ভ্যাকসিন না থাকায় রোগী মারা গেছে এই ভুল তথ্য কেউ দেবেন না। ভুল তথ্য দিলে মানুষ আতঙ্কিত হয়।

[৪] শনিবার (২৯ জুন) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ তথ্য জানান। ১১ অক্টোবর ২০২৪ বিশ্ব স্বাস্থ্য সংস্থার আওতায় দেশের ৩৫ টি রাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের অংশগ্রহণে স্বাস্থ্য বিষয়ক কর্মসূচির ভ্যানু নির্বাচন ও কমিউনিটি ক্লিনিকের সেবার মান বাড়াতে তিনি রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন।

[৫] এ সময় স্থানীয় নেতাকর্মী ও স্বাস্থ্য কর্মকর্তার দাবীর মুখে মন্ত্রী আরও বলেন, রূপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থান অত্যন্ত মনোরম পরিবেশে। যোগাযোগ ব্যবস্থাও ভালো। শীঘ্রই এটিকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরনের কাজ করবো।।

[৬] এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রতিমন্ত্রী ডাক্তার রোকেয়া সুলতানা এমপি, নারায়ণগঞ্জ ১ আসনের এমপি গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক এমপি, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ জাহাঙ্গীর আলম,স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আজিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডাক্তার আবুল ফজল মোহাম্মদ মশিউর রহমান, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আইভী ফেরদৌস, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালাউদ্দিন ভুইয়া প্রমূখ। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়