শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৮ জুন, ২০২৪, ০৩:৩৬ রাত
আপডেট : ২৮ জুন, ২০২৪, ১১:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবারের বাজেট গণমুখী ও জনকল্যাণমূলক: সংসদে ফেরদৌস 

মনিরুল ইসলাম: [২] ঢাকা-১০ আসনের সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য নায়ক ফেরদৌস আহমেদ জাতীয় সংসদে তার নির্বাচনী এলাকাকে মাদকমুক্ত ও কিশোর গ্যাং এর তৎপরতা রোধে কঠোরভাবে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর  প্রতি আহবান জানিয়েছেন। 

[৩] তিনি এলজিআরডি মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আমার ঢাকা - ১০ আসন এলাকায়  বৃষ্টির সময় রাস্তায় যেনো জলবদ্ধতা সৃষ্টি  না হয় তার ব্যবস্থা নিবেন।

[৪] বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নায়ক ফেরদৌস এ কথা বলেন। এ সময় অধিবেশনে সভাপতিত্ব করেন ডেপুটি স্পিকার মো শামসুল হক টুকু। 

[৫] ফেরদৌস প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তাকে ঢাকার একটি গুরুত্বপূর্ণ এলাকা থেকে মনোনয়ন দেওয়ায়। 

[৬] তিনি বলেন, সরকার বাজেটে শিক্ষা ও সংস্কৃতিক খাতে বরাদ্দ বেড়েছে । তবে এ বাড়ানো সংস্কৃতি খাতে তুলনামূলক কম। আরও একটু বাড়ানো দরকার। 

[৭] তিনি বলেন, জাতি গঠনে সংস্কৃতি বিকাশের বিকল্প নেই। চলচ্চিত্র পারে জাতির সঠিক  ইতিহাস - কৃষ্টি তুলে ধরতে।  আজ আমরা অনেকে মিলে  আমাদের খোকা চলচ্চিত্রটি দেখলাম। সাথে ছিলো এ প্রজন্মের ছাত্র-ছাত্রীরা। এ ছবি দেখে তারা সত্যিকার ইতিহাস জানলো। বঙ্গবন্ধুকে জানতে পারলেন। তাই চলচ্চিত্র সুস্থ জাতিগোষ্ঠী তৈরিতে সহায়ক ভূমিকা রাখে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়