শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৭ জুন, ২০২৪, ০৯:৪৪ রাত
আপডেট : ২৮ জুন, ২০২৪, ১১:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শনিবার নয়াপল্টনে বিএনপির সমাবেশে সহযোগিতার আশ্বাস ডিএমপির

রিয়াদ হাসান: [২.১] রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার পূর্বঘোষিত সমাবেশে সহযোগিতার আশ্বাস দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

[২.২] বৃহস্পতিবার (২৭ জুন) ডিএমপি কমিশনারের কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের বিষয়টি জানান বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

[৩] এদিন বিকাল ৫টার দিকে সমাবেশে অনুমতির বিষয়ে ডিএমপি কার্যালয়ে যান বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল। তবে ডিএমপি কমিশনার মিটিংয়ে থাকায় প্রতিনিধি দলটি অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তারের সঙ্গে বৈঠক করেন।

[৪] শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে  বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছেন। তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকলেও তিনি এখনও বন্দি। তিনি ইচ্ছে মতো চিকিৎসা নিতে পারছেন না। বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা নিতে পারছেন না। স্বাধীনভাবে চলাফেরা ও রাজনীতি করতে পারছেন না। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবিতে ঢাকায় সমাবেশের আয়োজন করছি। আমরা আশা করছি পুলিশ আমাদের সহযোগিতা করবে।

[৫] এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করার জন্য আমরা দলের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছি, শনিবার  ঢাকা মহানগরে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। সেই অনুযায়ী আমরা অবহিত করার জন্য একটি চিঠি নিয়ে এসেছি। সেই চিঠি অনুযায়ী আমরা শনিবার বিকালে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করবো। আর প্রশাসন আমাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছে।

[৬] বিএনপির প্রতিনিধি দলে ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আব্দুস সালাম আজাদ এবং প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

[৭] এর আগে বুধবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আগামী শনিবার সমাবেশ করতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরে এই আবেদন করা হয়।

[৮] এতে বলা হয়, আগামী শনিবার বেলা ২টায় নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই সমাবেশের বিষয়ে আপনার অনুমতি, মাইক ব্যবহার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়