শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২০ মে, ২০২৪, ০৬:৫৭ বিকাল
আপডেট : ২১ মে, ২০২৪, ০২:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনা নিয়ে আলোচনা 

খুররম জামান: [২] সোমবার উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম এবং উজবেকিস্তান এয়ারওয়েজের চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ এর মধ্যে একটি বৈঠকে এ নিয়ে আলোচনা হয়। 

[৩] এসময় উজবেকিস্তান এয়ারওয়েজের ডেপুটি চেয়ারম্যানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

[৩.১] রাষ্ট্রদূত ড. ইসলাম দু'দেশের মধ্যকার ব্যবসায়িক, বিনিয়োগ সম্পর্ককে আরও গতিশীল ও ফলপ্রসূ করতে ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার ওপর জোর গুরুত্ব আরোপ করেন। 

[৪] উজবেকিস্তানের ঐতিহাসিক ও ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ স্থানসমূহ পরিদর্শনে বাংলাদেশের জনগণের আগ্রহের কথা উল্লেখ করেন রাষ্ট্রদূত । 

[৪.১] রাষ্ট্রদূত বলেন, সরাসরি ফ্লাইট পরিচালনা দু'দেশের পর্যটন ও সংস্কৃতিক সহযোগিতাকে বিকশিত করার পাশাপাশি দু'দেশের জনগণের মধ্যকার বিরাজমান বন্ধুত্ব ও বোঝাপোড়াকেও আরও গভীর ও শক্তিশালী করবে। 

[৫] চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার তাৎপর্য ও যৌক্তিকতার বিষয়ে রাষ্ট্রদূতের মতামতকে সমর্থন করেন। উজবেক এয়ারওয়েজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তাকে অবহিত করেন। 

[৫.১] ঢাকা-তাসখন্দ রুটে উজবেক এয়ারলাইনস চালুর বিষয়ে বিদ্যমান চ্যালেঞ্জ নিরসনে তিনি রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়