শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৪ মে, ২০২৪, ১১:৫৯ রাত
আপডেট : ১৫ মে, ২০২৪, ০৬:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু

খুররম জামান: [২] প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের বাসভবনে মঙ্গলবার নৈশভোজে যোগ দিয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এ কথা বলেছেন। নৈশভোজ শেষে রাত ১১টার দিকে সালমান এফ রহমান গণমাধ্যমকে এ কথা জানান।

[৩] প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, আমরা র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও বঙ্গবন্ধুর খুনি রশিদ চৌধুরীকে ফেরার কথা বলেছি। 

[৩.১] লু আমাদের জানিয়েছেন, এই দুটি বিষয় তাদের জাস্টিস ডিপার্টমেন্টে আছে। তাদের জাস্টিস ডিপার্টমেন্ট স্বাধীন। লু বলেছেন, তারা এটি পুশ করছেন, সাপোর্ট দিচ্ছেন। তিনি গত নির্বাচনের আগে বাংলাদেশ এসেও র‌্যাবের উন্নতির প্রশংসা করেছেন। লু এও বলেছেন, হোয়াইট হাউস থেকেও জাস্টিস ডিপার্টমেন্টকে বলা হয়েছে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে।

[৪] সালমান এফ রহমান বলেন, ফিলিস্তিনে গণহত্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বেগের কথা জানানো হয়েছে মার্কিন মন্ত্রীকে। 

[৪.১]  ভিসা নীতি নিয়ে কোনোও আলোচনা হয়নি। এ অঞ্চলে নেপাল ভুটান থেকে বিদ্যুৎ আনা, জলবায়ু পরিবর্তন, ব্যবসা বাণিজ্য,  বিনিয়োগ নিয়ে আলোচনা হয়েছে।

[৪.২] রোহিঙ্গাদের ফেরাতে ও সহযোগিতা করতে যুক্তরাষ্ট্রে সবসময় পাশে থাকবে। তবে মিয়ানমারের পরিস্থিতি অনুকূল নয় বলে তাদের চাপ দিতে অসুবিধার কথা জানিয়েছেন লু। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়