শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০৫ মার্চ, ২০২৪, ০৫:০১ বিকাল
আপডেট : ০৬ মার্চ, ২০২৪, ০২:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ড. ইউনূসের বিরুদ্ধে মামলায় শ্রম আইনের অপপ্রয়োগের আশংকা রয়েছে: মার্কিন রাষ্ট্রদূত 

সালেহ্ বিপ্লব: [২] দূতাবাসের ফেসবুক পেইজে পিটার হাস আরো বলেন, ড. ইউনূস ও তার সহকর্মীদের বিরুদ্ধে মামলার বিষয়টি নিবিড় পর্যবেক্ষণে রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এক্ষেত্রে দেশের শ্রম আইনের অপব্যবহার হতে পারে বলে আমরা উদ্বিগ্ন। 

[৩] সোমবার রাতে দূতাবাসে এক নৈশভোজের পর পিটার হাস এ মন্তব্য করেন। নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস সোমবার রাতে মার্কিন দূতাবাসে অপরচুনিটি ইন্টারন্যাশনালের চিফ টেকনোলজি অফিসার গ্রেগ নেলসনের সঙ্গে সাক্ষাত করেন। এ উপলক্ষ্যে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস দূতাবাসে নৈশভোজের আয়োজন করেন।

[৪] নৈশভোজের ছবি প্রকাশ করে লিংকডইন পোস্টে মার্কিন রাষ্ট্রদূত হাস বলেন, নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মুহাম্মদ ইউনুস এবং নুরজাহান বেগমের সাথে বিশ্বব্যাপী মানুষের জীবনযাত্রার উন্নতির লক্ষ্যে তাদের অসাধারণ কাজ সম্পর্কে কথা বলা একটি অবিশ্বাস্য সৌভাগ্যের বিষয় ছিল। তাদের অবদান উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে এবং আমাদের সকলকে অনুপ্রাণিত করে চলেছে। আপনারা যে কাজ করেন তার জন্য ধন্যবাদ।

[৫] মার্কিন দূতাবাস জানায়, অপরচুনিটি ইন্টারন্যাশনাল বিশ্বব্যাপী ক্ষুদ্রঋণ কর্মসূচির প্রচার ও বাস্তবায়ন করে থাকে।

[৬] দূতাবাস ও ইউনূস সেন্টার মঙ্গলবার জানিয়েছে, সাক্ষাৎকালে তারা গ্রামীণ এবং অপরচুনিটি ইন্টারন্যাশনালের স্বাস্থ্য কর্মসূচি এবং দুই প্রতিষ্ঠানের মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে আলোচনা করেন।

[৭] এ সময় উপস্থিত ছিলেন অ্যামি হাস, লরি নেলসন এবং গ্রামীণ শিক্ষার এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান নূরজাহান বেগম।

এসবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়